দুই সন্তানের মুখে বিষ দিয়ে মায়ের আত্মহত্যা

প্রকাশিত: ৭:০১ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

একুশনিউজ২৪: মানিকগঞ্জের সিঙ্গাইরে দুই সন্তানের মুখে বিষ দিয়ে আত্মহত্যা করেছেন মা। মেয়ে আফরিন আক্তার (৫) ও ছেলে আবদুল মোমিনকে (৩) বিষ খাইয়ে নিজে বিষ পান করে আত্মহত্যা করেন মা রিনা আক্তার।

গত শুক্রবার রাতে উপজেলার বলধারা ইউনিয়নের রামাকান্তপুর গ্রামে এই ঘটনা ঘটে। জানা যায়, দাম্পত্য কলহের জেরে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় গতকাল শনিবার দুপুরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা রিনার স্বামীর বাড়িতে গিয়ে ঘটনা তদন্ত করেন। সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হাসান জানান, ময়নাতদন্তের জন্য রিনা আক্তারের মরদেহ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহত রিনা আক্তার (২৭) রামাকান্তপুর গ্রামের আবদুল আজিজের স্ত্রী।নি্হতের পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, আট বছর আগে সিঙ্গাইরের রামাকান্তপুর গ্রামের আবদুল আজিজের সঙ্গে রিনার বিয়ে হয়। রিনার বাবার বাড়ি একই উপজেলার জয়মণ্ডপ ইউনিয়নের চর ভাকুম গ্রামে। রিনার স্বামী আবদুল আজিজ প্রায় ১২ বছর ধরে সৌদি আরব থাকেন।

রিনার চাচা মিজানুর রহমান জানান, আজিজ সৌদি আরব থাকলেও মুঠোফোনে রিনার সঙ্গে দুর্ব্যবহার করতেন। শ্বশুর-শাশুড়িও রিনাকে মানসিক নির্যাতন করতেন। স্বামী ও শ্বশুর-শাশুড়ির এসব নির্যাতন রিনাকে মানাসিকভাবে অত্যন্ত বিপদগ্রস্ত করেছিল ।

রিনা তাদের এসব ব্যবহার কথনো মানতে পারেনি ।সে ভীষন অসহায় বোধ করতো । কোনো উপায় পেয়ে রিনা দুই শিশুসন্তানকে বিষপান করিয়ে, নিজেও বিষপান করে আত্মহত্যা করেন।

খবর পেয়ে শুক্রবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে রিনার লাশ দেখতে পান। পরে রাতেই সন্তানদের ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয় বলে তিনি জানান। দুই শিশু সন্তান আফরিন আক্তার (৫) ও ছেলে আবদুল মোমিনকে (৩) ঢাকার সোহওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অভিযোগের বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে পুত্রবধূকে মানসিক নির্যাতনের বিষয়টি অস্বীকার করে রিনার শ্বশুর আবু বকর সিদ্দিক বলেন, তিনি বাড়ির বাইরে আছেন। ছেলের সঙ্গে বউয়ের কী হয়েছে তা তিনি জানতেন না।

/এমএম

Comments