রংপুরে মাজারের খাদেম হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

একুশনিউজ২৪: রংপুরের কাউনিয়ায় মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় জেএমবির ৭ জনের মৃত্যুদণ্ড এবং ৬ জনকে খালাস দিয়েছেন রংপুরের বিশেষ আদালত। রোববার দুপুর ১২টার দিকে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ আদেশ দেন।

আলোচিত এ হত্যা মামলার রায় উপলক্ষে রংপুর কেন্দ্রীয় কারাগারে থাকা ১১ জঙ্গিকে আদালতে আনা হয়। তারা হলেন মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া, সরওয়ার হোসেন, সাদাত ওরফে রতন, তৌফিকুল ইসলাম, আবু সাঈদ, সাখাওয়াত হোসেন, জাহাঙ্গীর হোসেন, বিজয় ওরফে আলী ওরফে দর্জি ও বাবুল আখতার।

নিহত খাদেম রহমত আলী

২০১৫ সালের ১০ নভেম্বর রাতে রংপুরের কাউনিয়া উপজেলার মধুপুর ইউনিয়নের চৈতার মোড়ে মাজারের খাদেম রহমত আলীর ওপর দুর্বৃত্তরা হামলা চালায়। এলোপাতাড়ি কুপিয়ে ও গলা কেটে রহমত আলীকে হত্যা করে তারা। এ ঘটনায় নিহত খাদেমের ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা করেন।

পরে গত বছরের ৩ জুলাই আদালতে ১৩ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করা হয়। এর মধ্যে দুজন পলাতক। তারা হলো নজিবুল ইসলাম ও চান্দু মিয়া। তাদের মধ্যে মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া ও সাখাওয়াত হোসেন চাঞ্চল্যকর জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

/এমএম

Comments