তাইজুলের জোরা আঘাতের পর জায়েদ-নাজমুলের দুই উইকেট

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৮

একুশ ডেস্ক: শনিবার সকালে টেস্ট অভিষেক হওয়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের শুরুটাএকেবারে খারাপ না হলেও ৩৫ রানের ‍উদ্বোধনী জুটি ভেঙে দিয়ে প্রাথমিক ধাক্কাটা দেন বাংলাদেশি স্পিনার তাইজুল ইসলাম। ৩১ বলে ব্যক্তিগত ১৩ ওপেনার ব্রায়ান চারিকে ফেরান তাইজুল।

এরপর দ্বিতীয় আঘাতটিও করেন তাইজুল। ১৫ বলে ৬ রান করা ব্রেন্ডন টেইলারকে ফেরান ইনিংসের ১৭তম ওভারে। ৪৭ রানে দুই উইকেট হারানো জিম্বাবুয়ে এরপর স্কোরবোর্ডে যোগ করে ৩৮ রান।

দলীয় ৮৫ এবং ১০৫ বলে ব্যাক্তিগত ৫২ রান করা হ্যামিল্টন মাসাকাদজাকে এল্বিডব্লুর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান আবু জায়েদ।

এ রিপোর্ট লেখার সময় ৪৮ তম ওভারে ব্যক্তিগত ১৯ রানে সিকান্দার রাজাকে বোল্ড করে সাজঘরে ফেরান বাহাতি অভিষেক স্পিনার নাজমুল ইসলাম।

এ সময় জিম্বাবুয়ের স্কোর ৪৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৯ রান।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, ইমরুল কায়েস, মমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, তাইজুল ইসলাম ও আবু জায়েদ।

জিম্বাবুয়ে একদাশ : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস ও তেন্ডাই চাতারা।

বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হক ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। একই সঙ্গে দেশের অষ্টম ভেন্যু হিসেবে টেস্ট অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের।

/আরএ

Comments