জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সুনামগঞ্জে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জুন ২১, ২০১৯

সুনামগঞ্জ প্রতিনিধি: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সুনামগঞ্জে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে শহরের ইপিআই ভবণের কনফারেন্স রুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ডাঃ আশুকোষ দাসের সভাপতিত্বে ও সিভির সার্জন অফিসের মোঃ ফজলুল করিমের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডাঃ ননী ভুষণ তালুকদার, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক আহমদসহ জেলা স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন জেলার ১১ টি উপজেলার ২২১৭ টি স্থায়ী,অস্থায়ী ভ্রাম্যমান টিকাদান কেন্দ্রের মাধ্যমে ৪৫৯২ জন স্বেচ্ছা সেবী ও ৬৩৫ জন স্বাস্থ্য সহকারী ও এফডব্লিউএ সারা জেলার ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৪৬ হাজার ২০৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সের শিশুকে একটি নীল রংয়ের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুকে ১ টি লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানো হবে।

সুনামগঞ্জের ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজার, দিরাই, শাল্লা ও সহ ৬টি উপজেলার ৩৫টি ইউনিয়নে ভিটামিন এ প্লাস ক্যম্পেইন থেকে বাদপড়া শিশুদের পরবর্তী ৪দিন বাদপড়া শিশুদের খোঁজেবের করে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে তিনি জানান।

এমএম/

Comments