চবিতে আজ ‘মানিকগঞ্জ স্টুডেন্টস কাউন্সিল’র বিদায়ী সংবর্ধনা ও নতুন কমিটি ঘোষণা

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৮

আরিফ হোসেন সবুজ, চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মানিকগঞ্জ জেলার অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ‘মানিকগঞ্জ স্টুডেন্টস কাউন্সিল’র বিদায়ী সংবর্ধনা ও নতুন কমিটি ঘোষণা হবে আজ।

এ উপলক্ষ্যে আজ সোমবার সকাল ১০টায় চাকসু ভবনের তৃতীয় তলায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান বাস্তবায়নে সংগঠনটি দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বিশ্ববিদ্যালয় থেকে মানকিগঞ্জ জেলার যেসকল শিক্ষার্থীরা সদ্য অধ্যয়ন শেষ করেছেন তাদেরকে বিদায়ী সংবর্না দেওয়া হবে এবং আলোচনা সভা শেষে ২০১৮-১৯ সেশনে নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হবে।

এ বিষয়ে সংগঠনটির বর্তমান সভাপতি মো. শামীম আহম্মেদ জ্যাক বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঐতিহ্যবাহী মানিকগঞ্জ জেলার অধ্যয়নরত শিক্ষার্থীরা সব সময় একটি পরিবারের মতো হয়ে কাজ করে যাচ্ছে। সংগঠনের ধারাবাহিকতা রক্ষায় আজ সোমবার সদ্য বিদায়ীদের সংবর্ধনা এবং আগামী ১ বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হবে।

সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক মোঃ লুৎফর রহমান বলেন, মানিকগঞ্জ হচ্ছে সংস্কৃতির লীলাভূমি। সে সস্কৃতিকে ধারন করেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আমাদের পথচলা। আশাকরি এ ধারাবাহিকতা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ২০০২ সালে চবিতে অধ্যয়নরত মানিকগঞ্জের শিক্ষার্থীদের নিয়ে ‘মানিকগঞ্জ স্টুডেন্টস কাউন্সিল’র যাত্রা শুরু হয়। এই পথ পরিক্রমায় এই সংগঠনটিতে বর্তমানে প্রায় শতাধিক শিক্ষার্থী রয়েছেন।

/আরএ

Comments