চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষনা কেন্দ্রীয় ছাত্রলীগের

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

এম ওমর ফারুক আজাদ, চট্রগ্রাম: দেশের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম সরকারী কলেজে পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল ধরনের সভা-সমাবেশ না করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেছে কেন্দ্রিয় ছাত্রলীগ ।

গতকাল (২১অক্টোবর) রাতে ছাত্রলীগের কেন্দ্রিয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর যৌথ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা প্রদান করা হয়।

রাজনৈতিক কর্মকান্ড না করার নির্দেশনার ব্যাপারে প্রেস বিজ্ঞপ্তিতে কেন্দ্রিয় ছাত্রলীগ ক্যাম্পাসে সাম্প্রতিক অস্থিতিশীল পরিস্থিতিকে কারণ হিসেবে উল্লেখ করেন।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর ১ ৫’ তারিখে ক্যাম্পাস থেকে ছাত্রশিবিরকে বিতাড়িত করে ঘটা করে কলেজে অবস্থান নেয় ছাত্রলীগ। এরপর দীর্ঘ দুই যুগেরও বেশি সময় পর গত ১৭ সেপ্টেম্বর ১৮’ তারিখে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষনা করে নগর কমিটি।

আওয়ামীলীগ নেতা প্রাক্তন মেয়র মরহুম মহিউদ্দীন চৌধুরীর অনুসারী মাহমুদুল হককে সভাপতি ও নূরুল ইসলাম বিএসসি অনুসারী সুভাষ মল্লিককে সাধারণ সম্পাদক করে গঠিত কমিটিকে প্রত্যাখ্যান করে ও টাকা দিয়ে কেনা কমিটি অভিহিত করে একই রাতে কমিটি বাতিলের দাবিতে অবস্থান নেয় চসিক মেয়র আ.জ.ম নাছির সমর্থিত নেতাকর্মীরা।

এর পর থেকে মেয়র সমর্থিত গ্রুপের সাথে গঠিত কমিটির কর্মীদের মধ্যে বেশ ক’বার ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে বিবাদমান গ্রুপসমূহের অনৈক্য ও পাল্টাপাল্টি কর্মসূচী ও সংঘর্ষের ফলে সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করার পাশাপাশি বিব্রতবোধ করে কেন্দ্রিয় ছাত্রলীগ।

এদিকে পরিস্থিতির অস্থিতিশীলতা আনয়নের লক্ষে গতকালের কেন্দ্রীয় ঘোষনাকে স্বাগত জানিয়েছেন দলের শান্তিকামী নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।

/আরএ

Comments