খুলনায় স্বর্ণের দোকানে চুরি

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: খুলনায় স্বর্ণের দোকানসহ তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে।

শনিবার (৩রা নভেম্বর) ভোররাতে মহানগরীর খালিশপুর বিআইডিসি রোডের ক্রিসেন্ট জুট মিল এলাকার মুসলিম জুয়েলার্স, সবুজ জুয়েলার্স ও একই রোডের পাওয়ার হাউজ গেট এলাকার রনি ফ্যাশনে এ চুরির ঘটনা ঘটে।

চুরির ঘটনার সত্যতা স্বীকার করে খালিশপুর থানার অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন বলেন, এ ঘটনায় ব্যবসায়ীরা অভিযোগ দিয়েছে। মামলা নেয়া হবে।

স্থানীয়রা জানায়, দোকানের বিপরীতে বসবাস কারী এক প্রতিবেশী ভোররাতে নামাজ পড়তে উঠলে দোকানের সামনে থেকে একটি ট্রাক ইউটার্ন দিয়ে তার সামনে দিয়ে চলে যেতে দেখে বলে জানিয়েছে।

মুসলিম জুয়েলার্সের মালিক নজরুল ইসলাম বাচ্চু জানান, রাত সাড়ে ৮টার দিকে দোকান বন্ধ করে তিনি বাড়ি চলে যান। সকাল ৭ টার দিতে মোবাইল ফোনে পাশ্ববর্তী দোকানদাররা জানান দোকান খোলা চুরি হয়েছে। শুনে তিনি এসে দেখেন দোকানের কপসেবল গ্রীল ও শার্টার খোলা রয়েছে। সেখানে তালা নেই। তালা ভেঙ্গে চোরেরা প্রবেশ করেছে।

তিনি বলেন, দোকানে প্রবেশ করে দেখি সিন্ধুক (লকার) নেই। চোরেরা সিন্ধুকসহ প্রায় ১২ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৪ লাখ টাকা, ৩০ হাজার টাকা মূল্যের রূপার গহনা ও গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে। তিনি আরো বলেন, সিন্ধুকের ওজন প্রায় ৮/১০ মন হবে বলে তিনি জানিয়েছেন। যে কারণে চোরেরা ট্রাকে করে নিয়ে যেতে পারে। স্থানীয় প্রতিবেশীদের বরাত দিয়ে তিনি বলেন, ভোররাতে একটি ট্রাক দোকানের সামনে দিয়ে যেতে দেখেছে। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে।

মুসলিম জুয়েলার্সের পাশে অবস্থিত সবুজ জুয়েলার্স। সবুজ জুয়েলার্সেও গত রাতে চুরির ঘটনা ঘটেছে। জুয়েলার্সের মালিক অসীত দত্ত বলেন, রাত সাড়ে ১০ টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যায়। সকালে চুরির সংবাদে পেয়ে এসে দেখি তালা ভেঙ্গে দোকানে থাকা প্রায় ৬০ হাজার টাকার স্বার্ণালঙ্কার নেই। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে।

একই রাতে বিআইডিসি রোডের পাওয়ার হাউজ গেট এলাকার খালিশপুর বণিক সমিতির বিপরীত পাশে অবস্থিত রনি ফ্যাসন হাউজে চুরির ঘটনা ঘটেছে। দোকানের মালিক হোসেন আলী সরদারের ছেলে শাওন বলেন, সকালে ৯টার দিকে দোকান খুলতে এসে দেখি দোকানের তালা নেই। সাটার উঠিয়ে দোকানে প্রবেশ করে দেখি ক্যাশে থাকা প্রায় নগর ১৭ হাজার টাকাসহ প্রায় ১ লাখ টাকার মালামাল নেই। দোকানের মূল্যবান শতাধিক শার্ট চোরেরা নিয়ে গেছে।

ব্যবসায়ীরা বলেন, বিআইডিসি রোডে খালিশপুর বণিক সমিতির পক্ষ থেকে চারজন নাইট গার্ড নিরাপত্তার দায়িত্ব পালন করে। তবে গত রাতে ২জন নাইটগার্ড অসুস্থ্য থাকায় বাকী দু জন দায়িত্বে ছিল। নতুন রাস্তা থেকে ক্রিসেন্ট গেট পর্যন্ত তারাই দায়িত্ব পালন করে। একই রাতে তিনটি দোকানে চুরির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ব্যবসায়ীরা।

/আরএ

Comments