খালেদা জিয়া হলের নাম পরিবর্তন করায় জাবি ছাত্রদলের নিন্দা

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৮

আল আমীন, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বেগম খালেদা জিয়া হলের নাম পরিবর্তন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ।

মঙ্গলবার ( ১১ডিসেম্বর) কারাবন্দি শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা এবং সাধারন সম্পাদক অাব্দুর রহিম সৈকতের পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শামীম হোসেন গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা’র সংগ্রামে কারারুদ্ধ নেত্রী বেগম খালেদা জিয়া হলের নামফলক মুছে ফেলে এদেশের ১৮ কোটি মানুষের মন থেকে আপোষহীন নেত্রীকে মুছে ফেলা সম্ভব নয়।

বিশ্ববিদ্যালয়েের ইতিহাসে এ ধরণের নোংরা ও বিকৃত মানসিকতার কাজের জন্য ছাত্রদলের সাবেক, বর্তমান নেতা কর্মীরা ছাড়াও সাধারণ ছাত্র ছাত্রীদের মাঝেও ক্ষোভের সঞ্চার হয়েছে বলে দাবি করা হয় বিজ্ঞপ্তিটিতে।

এছাড়াও বলা হয়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের প্রত্যক্ষ মদদে ছাত্রলীগকর্মীরা একের পর এক সন্ত্রাসী কার্যকলাপ ও অপরাজনীতি করেই চলছে যা বাংলাদেশ ছাত্রলীগের আসল চরিত্রেরই বহিঃপ্রকাশ।

এতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন কে ৪৮ ঘন্টার মধ্যে এ সকল অপকর্মের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান সহ ঘটনার সাথে জড়িতদের ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করার জোর দাবি জানাই।

অন্যথায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে এর সমুচিত জবাব দিবে যার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই নিতে হবে।

প্রসঙ্গত, সোমবার (১০ ডিসেম্বর) সচেতন শিক্ষার্থী ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের নাম ডেকে দিয়ে বেগম রোকেয়া হল নাম জুড়ে দেয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।

/আরএ

Comments