উজিরপুরে ইউপি চেয়ারম্যানকে হত্যাকারীদের গ্রেফতার দাবি

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮

বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও একই ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক কঠোর বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জল্লা ইউনিয়নের সর্বস্থরের জনতার ব্যানারে আজ সোমবার সকাল সাড়ে ১০টা থেকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জল্লা ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ছাড়াও বরিশালে অবস্থানরত সংখ্যালঘুরা অংশগ্রহণ করেন।

জল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নিহত চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুর পিতা ও হত্যা মামলার বাদী সুখদেব হালদার, নিহতের স্ত্রী বেবী হালদার, একমাত্র শিশু কন্যা ঝর্না হালদার, বরিশাল জেলা হিন্দু-বৈদ্য-খিস্ট্রান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, মহানগর জাসদের সভাপতি নিকুঞ্জ বালা পলাশ, জল্লা ইউনিয়ন পরিষদ প্যানেল চেয়ারম্যান বাদল বিশ্বাসসহ অন্যান্যরা।

গত ২২ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উজিরপুরের কারফা বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে মুখোশধারী দুর্বৃত্তদের গুলিতে নিহত হন জল্লা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টু। এ ঘটনায় মামলার পর পুলিশ এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করলেও মূল ঘাতক ও পরিকল্পনাকারীকে গ্রেফতার করতে পারেনি বলে অভিযোগ মানববন্ধনে অংশগ্রহনকারীদের।

হত্যাকান্ডের পর ২ সপ্তাহ অতিবাহিত হলেও এখন পর্যন্ত মূল অভিযুক্তরা গ্রেফতার না হওয়ায় পুলিশের ভূমিকার কঠোর সমালোচনা করেন বক্তারা। তারা অবিলম্বে মামলার আসামিদের গ্রেফতারপূর্বক দৃষ্ট্রান্তমূলক শাস্তির দাবি জানান।

Comments