ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪০তম বার্ষিকী উদযাপন

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৮

মোস্তাফিজ রাকিব, ইবি প্রতিনিধি: ৪০তম বর্ষে পদার্পণ উপলক্ষে নানান আয়োজনে পালিত হলো দক্ষিণ পশ্চিমাঞ্চলের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ইসলামী বিশ্ববিদ্যালের (ইবি) প্রতিষ্ঠাবার্ষিকী।

বৃহস্পতিবার ৪০ বছরে পদার্পন করেছে ঐতিহ্যবাহী এ বিশ্ববিদ্যালয়। ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাঁকজমকপূর্ণভাবে দিমটি উৎযাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো কর্মসূচিগুলোর মধ্যে অন্যতম।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করার মাধ্যমে দিবসটি শুরু হয়।

এ সময় জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান।

এরপর সকল আবাসিক হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষরা।

সকাল ১০টায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে এক বিরাট আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

র‍্যালিতে নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা,কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও কুষ্টিয়ার লালন শিল্প গোষ্ঠীর অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ছাত্র শিক্ষকের মেলাবন্ধনে সাংস্কৃতিক অনুষ্ঠান নতুন মাত্রা লাভ করে।

/আরএ

Comments