কিংবদন্তি কোর্টনি ওয়ালশ প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক :  প্রধান কোচ না থাকায় ফিল্ডিং কিংবা বোলিং কোচ কাউকে নিয়োগ দেওয়া হয় প্রধান কোচ হিসেবে।এর আগেও এমনটা হয়েছে বাংলাদেশ ক্রিকেটে। কিংবদন্তি কোর্টনি ওয়ালশ দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ দলের। আসন্ন নিদাহাস ট্রফিতে তার কাঁধেই বাংলাদেশ দলের দায়িত্ব।

সোমবার মিরপুর হোম অব ক্রিকেটে নাজমুল হাসান পাপন সে কথাই বলেন,‘শুধুমাত্র নিদাহাস ট্রফির জন্য আমরা ঠিক করেছি, কোর্টনি ওয়ালশকে প্রধান কোচের দায়িত্ব দিচ্ছি। তিনি অনেক অভিজ্ঞ। সবার অত্যন্ত শ্রদ্ধেয়, সবাই সম্মান করে। আমার মনে হয় কারও কোনো সংশয় থাকার কথা নয়।’

২০১৬ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ দলের বোলিং কোচের দায়িত্ব নেন ওয়ালশ। মেয়াদ ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। স্টুয়ার্ট ল দায়িত্ব ছাড়ার পর সহকারী ও ফিল্ডিং কোচের দায়িত্বে থাকা শেন জার্গেনসনকে বিসিবি প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল। তাই ওয়ালশের প্রধান কোচ হওয়া নতুন কিছু নয়।

চন্ডিকা হাথরুসিংহে দায়িত্ব ছাড়ার পর ম্যানেজার থেকে পদোন্নতি পেয়ে খালেদ মাহমুদ সুজনকে টিম ডিরেক্টর করা হয়েছিল। কিন্তু দেশের মাটিতে বাজে পারফরম্যান্সে ওই পদটাও হারিয়েছেন খালেদ মাহমুদ। তাকে নিদাহাস ট্রফিতে যেতে হচ্ছে ম্যানেজার হিসেবেই।

ওয়ালশকে যে বড় দায়িত্ব দেওয়া হতে পারে তা অনুমিতই ছিল। দ্বিপাক্ষিক সিরিজের পর দেশে ফিরে বিসিবি তার কাঁধে নয়দিনের ক্যাম্পের দায়িত্ব দেয়। ১৪ পেসার ও ৬ ব্যাটসম্যানকে নিয়ে চারদিন হল ক্যাম্প করাচ্ছেন ওয়ালশ। আগামীকাল থেকে শুরু হচ্ছে জাতীয় দলের চূড়ান্ত প্রস্তুতি। ৬ মার্চ শুরু হবে নিদাহাস ট্রফি। বাংলাদেশ শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে ৪ মার্চ।

Comments