রিপা খুন হওয়ার আগে মুঠোফোনে ২১ মিনিট কথা হয় রফিকুলের

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: যশোর সদর উপজেলার চুড়ামনকাটির বাগডাঙ্গা সরদারপাড়ায় গৃহবধূ রিপার (২২) নৃসংশ্য খুনের ঘটনায় সন্দিগ্ধ যুবক রফিকুল ইসলামকে আদালতে চালান দেয়া হয়েছে।

৩ দিন তাকে স্থানীয় সাজিয়ালী পুলিশ ফাঁড়িতে রেখে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে রোববার তাকে এই খুনের মামলায় আসামি করে চালান দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সুকুমার কুমার কুন্ডু জানান, মৃতদেহ উদ্ধারের আগের দিন রিপার সাথে মুঠোফোনে রফিকুলের ২১ মিনিট কথপকথন হয়েছিলো। এরআগেও দিনের পর দিন তাদের কথা চলেছে। জিজ্ঞাসাবাদের জন্য তাকে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রফিকুল বাগডাঙ্গা গ্রামের মৃত আলী হোসেনের ছেলে।

এসআই সুকুমার কুমার কুন্ডু আরো জানান, প্রযৃক্তি ব্যবহারে নিশ্চিত হওয়া গেছে- রফিকুল ইসলাম ও রিপার সাথে গত ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত মোট ১৬ বার মুঠোফোনে কথা হয়েছে। এরআগে মার্চ মাসে ৩০ বার কথা হয়। আর যেদিন রিপা নিখোঁজ হয়েছিলো সেদিন তার সাথে রফিকুলের সর্বশেষ কথা হয় ২১ মিনিট।

তিনি আরো জানান, ১১ এপ্রিল সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদে জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল এলোমেলো কথা বলছে। হত্যা সম্পর্কে কোনো তথ্য দিচ্ছে না। যে কারণে সন্দিহভাজন আসামী করে তাকে রিপা খুনের মামলায় আদালতে চালান দেয়া হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুকুমার কুমার কুন্ডু আরো জানান, এজাহারনামীয় আসামী রিপার স্বামী ইমরান ও শাশুড়ি সুন্দরীকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে রফিকুলের পরিবার দাবি করে আসছে , রিপা খুনের সাথে রফিকুল কিছুই জানে না। ইমরানের সাথে ভালো সম্পর্ক ছিলো রফিকুলের। ইমরান দ্বিতীয় বিয়ে করার পর ১ম স্ত্রী রিপা প্রায় রফিকুলকে ফোন দিয়ে তাকে বোঝাতে বলতো। কিন্তু পুলিশ রফিকুলকে খুনের মামলায় ফাঁসিয়ে দিয়েছে। রফিকুলের সাথে রিপার কী কথা হয়েছে তার কল রেকর্ড শুনলেই প্রমাণ মিলতো।

উল্লেখ্য, ৭ এপ্রিল সন্ধ্যা থেকে নিখোঁজ ছিলো গৃহবধূ রিপা। ৮ এপ্রিল বিকেলে তার মৃতদেহের সন্ধ্যান মেলে বাগডাঙ্গা সরদারপাড়া বিল সংলগ্ন একটি ধান ক্ষেতে।

এই ঘটনায় নিহতের পিতা ঝিকরগাছা উপজেলার বিষেহরি গ্রামের মোশারফ মিয়া বাদি হয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নিহতের স্বামী বাগডাঙ্গা গ্রামের ইমরান ও শাশুড়ি রিজিয়া বেগম ওরফে সুন্দরীসহ অজ্ঞাত দুই তিনজনকে আসামী করা হয়।

মামলায় বলা হয়, ২য় বিয়ের ঘটনা জানার পর প্রতিবাদ করায় রিপার ক্ষুব্ধ স্বামী ইমরান তার মা সুন্দরীসহ অজ্ঞাত আসামীদের সহায়তায় তাকে নৃসংশ্যভাবে খুন করেছে।

/আরএ

Comments