পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে যশোরে সপ্তাহব্যাপি কর্মসূচি

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: ২৩ এপ্রিল মঙ্গলবার থেকে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে যশোরে সপ্তাহব্যাপি কর্মসূচি শুরু হচ্ছে । ‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা পুষ্টি সমন্বয় কমিটি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

সোমবার জেলা সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিভিন্ন কর্মসূচির ঘোষণা করেন ডেপুটি সিভিল সার্জন ডা. হারুণ অর রশিদ।

প্রথম দিন ২৩ এপ্রিল সকাল নয় টায় যশোর জেলা প্রশাসন চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শেষে কালেক্টরেট সভা কক্ষে আলোচনা সভা ও পুষ্টি মেলা অনুষ্ঠিত হবে। ২৪ এপ্রিল যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে মাতৃপুষ্টি বিষয়ে সচেতনাতা কাউন্সেলিং ও মাঠ পর্যায়ে কৃষকদের নিয়ে আলোচনা।

২৫ এপ্রিল সকালে সদর উপজেলার বারীনগর এলাকায় বউ শ্বাশুড়িদের নিয়ে স্বাস্থ্য ও পুষ্টি ঝগড়া প্রতিযোগিতা, স্কুল পর্যায়ে পুষ্টি স্যানিটেশন ও হাইজিন বিষয়ে পাঠদান।

২৬ এপ্রিল যশোর সকল ধর্মীয় প্রতিষ্ঠানে তথ্য প্রদান। পরদিন স্থানীয় পত্রিকায় প্রচারার্থে ডকুমেন্টারি প্রদর্শন। ২৮ এপ্রিল জয়তী সোসাইটি কার্যালয়ে বয়স্কদের নিয়ে আলোচনা।

২৯ এপ্রিল সকালে সিভিল সার্জন অফিসে মিডিয়া প্রতিনিধিদের অবহিতকরণ এবং পরে জেলা প্রশাসকের সভাকক্ষে পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মাশফুরুল হক, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গিয়াস উদ্দিন, জেলা স্যানেটারি কর্মকর্তা শিশির কান্তি পাল, কেয়ারের বাংলাদেশ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার কাজী আলম, পিএইচডি কেয়ার বাংলাদেশের প্রশিক্ষণ সমন্বয়কারী কবির উদ্দিন, ইউনিসেফের প্রতিনিধি এনামুল হক। অনুষ্ঠানের শুরুতে ভিডিও চিত্র প্রদর্শণীর মাধ্যমে মানুষের স্বাস্থ্য পুষ্ঠির বিভিন্ন দিক তুলে ধরেন ডা. মাশফুরুল হক।

/আরএ

Comments