নুসরাত হত্যার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, মে ৩, ২০১৯

মহিবুর রেজা টুনু, সুনামগঞ্জ প্রতিনিধি: ফেনী জেলার সোনাগাজী উপজেলার মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুর ১২টায় কর্নিকার মুক্ত স্কাউটস গ্রুপ সুনামগঞ্জ শাখার আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্ট এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সংবাদকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার লোকজন অংশ নেন।

কর্নিকা মুক্ত স্কাউটস গ্রুপের সহ-সম্পদক দুর্জয় দও পুরকায়স্থ’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়াম্যান নিগার সুলতানা কেয়া, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল হোসেন, প্রথম আলোর স্টাফ রিপোর্টার অ্যাডভোকেট খলিল রহমান, সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, কর্নিকার মুক্ত স্কাউটস দলের সভাপতি মো.রুহুল আমিন, কর্নিকার মুক্ত স্কাউটস গ্রুপ’র সাধারণ সম্পাদক মো.বুরহান উদ্দিন, কৃষক নেতা আব্দুল কাইয়ূম, কেএম শহীদুল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশে নারী ও শিশু নির্যাতন দিনদিন বাড়ছে। মানুষ চরমভাবে উদ্বিগ্ন। মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহানকে যারা নিষ্ঠুরভাবে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করেছে তাদের ফাঁসি দিতে হবে।

বক্তারা বলেন, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে এসব জঘন্য অপরাধ আরো ঘটবে। নুসরাতের মতো আরো অনেকে এই পরিণতির শিকার হবে। বাংলাদেশে এভাবে আর যেন কোনো নুসরাতের মৃত্যু না হয় সেজন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। পাশাপাশি সমাজের সব শ্রেণী ও পেশার লোকজনকে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

/আরএ

Comments