‘নুসরাত রাফী একটি কালো অধ্যায় পরিবর্তনের প্রতীক’

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০১৯

জেলা প্রতিবেদক, নরসিংদী: নুসরাত হত্যাকারীদের দৃশ্যমান শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নরসিংদী জেলা মানবসেবা সংঘ। মানবন্ধনে সেবসংঘের সভাপতি আলহাজ্ব হাফিজুল হাসান এর সভাপতিত্বে

আজ সকাল সাড়ে নরসিংদীর শেখেরচর বাবুরহাট বাজার সংলগ্ন মাঝার বাসস্টান্ড এলাকায় আয়োজিত এ মানববন্ধনে হাফিজুল হাসান বলেন, যুগযুগ ধরে নুসরাতের মতো প্রতিবাদী মেয়ে বেঁচে থাকবে কাপুরুষদের চপেটাঘাত নাড়তে। নুসরাত একটি আদর্শিক পরিবারের সন্তান হিসেবেই এমন দৃষ্টান্ত স্থাপন করা সম্ভব হয়ে ছিলো। নৈতিক শিক্ষা পেয়েছে বলেই নুসরাত চারিত্রিক বৈশিষ্ট্যের কারণে কুলাঙ্গারদের বিপক্ষে অবস্থান নিতে পেরেছেন।

মাদরাসা অধ্যক্ষ হলেই যে সে একদম ভালো হয়ে যাবে বিষয়টি ভুল ধারণা। কারণ, সিরাজ উদ-দৌলা সহ নুসরাত হত্যার সাথে জড়িত একজনও হুজুর নয়, সবাই রাজনৈতিক দলের নেতা কর্মী। সিরাজ উদ-দৌলা স্বয়ং রাজনৈতিক দলের সাথে জড়িত।

নুসরাতের হত্যার সাথে জড়িত সবাই সিন্ডিকেট সদস্যদের নিন্দিত চক্র। দেখা যায় হুজুর আলেম ওলামায়ে কেরামকে নিয়ে বিদ্বেষ ছড়ানো হচ্ছে কিছু কিছু মিডিয়ায়। এটা ঠিক নয়। কারণ, অপরাধী সে যেই হোক সে নিজেই অপরাধী। অপরাধীর কারণে গোটা সমাজকে নিন্দা করা যাবে না।

নুসরাতের বিষয়ে পুরো পৃথিবীতে যেভাবে শোকের আবহ নেমেছে এর একমাত্র কারণ নুসরাত প্রতিবাদী ও সৎ চরিত্রের অধিকারিণী ছিলো। নুসরাতের বাবা মা দুই ভাইয়ের কান্নার রোনাজারিতে আকাশ বাতাস কেঁদেছে।

নুসরাতের মতো এভাবে প্রতিটি মেয়ে প্রতিবাদী হয়ে উঠলে কলেজ, মাদরাসা, ইউনিভার্সিটিতে আর কোনো কুলাঙ্গারের কু-নজরে জীবন দিতে হবে না এবং যৌন হয়রানির শিকারে লাঞ্ছিত হতে হবে না কোনো মেয়েকে।

আমরা আজকের এই মানববন্ধন থেকে নুসরাত সহ সারাদেশে নির্যাযিত সকল মা-বোনদের সাথে ঘটা নির্মমার বিচার চাই। সকল নির্যাতনের দৃশ্যমান শাস্তি চাই।

/আরএ

Comments