খুলনায় কোরবানির পশুর হাট উদ্বোধন

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০১৯

শেখ নাসির উদ্দিন, খুলনাঃ খুলনা সিটি কর্পোরেশনের পরিচালনায় নগরীর জোড়াগেটে সপ্তাহব্যাপী কোরবানির পশুর হাট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক মঙ্গলবার (৬ আগস্ট) বিকাল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে পশুর হাটের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র জোড়াগেট পশুর হাটকে মহানগরী এলাকার একমাত্র পশুর হাট হিসেবে উল্লেখ করে বলেন, হাটটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায়, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করাসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, পশুর হাটে অবৈধভাবে মধ্যসত্ব ভোগ বা অনাকাঙ্খিত কোন সুবিধা গ্রহণের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনানুনগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সিটি মেয়র হাটটি সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন এবং হাট ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব পালনে সদা সচেষ্ট থাকার নির্দেশ দেন।

কেসিসি’র কাউন্সিলর এবং পশুর হাট পরিচালনা কমিটির আহবায়ক মো: আনিছুর রহমান বিশ্বাষ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্যানেল মেয়র মো: আলী আকবর টিপু ও বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না। স্বাগত বক্তৃতা করেন সচিব মো: আজমুল হক। কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা সহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের সেবা প্রদানের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সার্বক্ষণিক টহলের ব্যবস্থা ও সিসি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে জালনোট সনাক্তকরণ, কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায়, হাটে আগত বিক্রেতাদের চিকিৎসা, পশু চিকিৎসা, পর্যাপ্ত খাবার হোটেল ও টয়লেটের ব্যবস্থা রাখা হয়েছে।

Comments