চুনতি মাতৃসদন হাসপাতালের নির্মাণ কাজ উদ্বোধন

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, জুলাই ৪, ২০১৯

আরিফুল ইসলাম রিফাত, লোহাগাড়া,চট্টগ্রাম: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট মাতৃসদন হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নাল আবেদীন বীরবিক্রম।বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ১২ টায় উপজেলার চুনতি বাজারের দক্ষিণে নির্মানাধীন ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকায় এটি সম্পন্ন হয়।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের অধীনে ৩ তলা ও ১০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৬ কোটি টাকা।যা আগামী ১২ মাসের মধ্যে সম্পূর্ণভাবে নির্মাণ কাজ শেষ করে কতৃপক্ষের কাছে বুঝিয়ে দিতে নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট ঠিকাদারকে।

এদিন দুপুর বারটায় নির্মাণ কাজের উদ্বোধনের পর এক সমাবেশের আয়োজন করা হয়।এতে লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের সভাপতিত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নাল আবেদীন বীরবিক্রম।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল এম এ মোহী, পিএসসি প্রধান প্রকৌশলী, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ সহকারী, আলহাজ্ব আনোয়ার কামাল, জেলা পরিষদ সদস্য চট্টগ্রাম,কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও নেরী নেত্রী মিসেস রেজিয়া রেজা চৌধুরী, তৌছিফ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার, সাইফুল ইসলাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা লোহাগাড়া থানা প্রমুখ।

উল্লেখ্য, মাতৃসদন হাসপাতালের মাধ্যমে হত দরিদ্র মা ও শিশুর মৃত্যুর হার কমানো লক্ষ্যে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেওয়া হবে ।

Comments