রাবিতে সাংবাদিক জিনিয়াকে সাময়িক বহিষ্কারের ঘটনায় জড়িতদের শাস্তির দাবি

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯

মো.মুরাদ হোসেন,রাবি: বশেমুরবিপ্রবিতে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

রাবি রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদ আহমেদের সঞ্চালনায় সাংবাদিকরা বলেন, ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে কোন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনা খুবই দুঃখজনক ।প্রশাসন ও ক্ষমতাসীন ছাত্রলীগের হস্তক্ষেপের কারণে সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারছে না।শারিরীক ও মানসিক নির্যাতনের শিকার হচ্ছে।
তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার জন্য সাংবাদিকদের মধ্যে একতা গড়ে তোলতে হবে এছাড়া জিনিয়াকে বহিষ্কারের ঘটনায় প্রশাসনকে নিশর্ত ক্ষমা চাওয়াসহ পাঁচ দফা দাবি জানিয়েছে সাংবাদিকবৃন্দ।

দাবিগুলো হল,শামস জেবিনসহ অন্যান্য সাংবাদিকদের হয়রানির বিচার, ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা,বুশেমিপ্রবিতে ঘটনায় জরিত প্রশাসনে কর্মরত ব্যাক্তিদের শাস্তির আওতায় আনা, বুশেমিপ্রবিতে দুর্নীতি ও অপকর্মের সাথে জড়িতদের তদন্ত সাপেক্ষে বহিষ্কার করা।

প্রসঙ্গত,১১ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাসে প্রশাসনের কাজ সম্পর্কে জানতে চাওয়ায় বশেমুরবিপ্রবিতে কর্মরত সাংবাদিক জিনিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়।পরে বাংলােদশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন বহিষ্কার প্রত্যাহারের জন্য ৪৮ ঘন্টা আল্টিমেটাম দিলে প্রশাসন সাময়িক বহিষ্কার প্রত্যাহার করেন।

Comments