বিএনপি আন্দোলনের বেলুন ফোলাতে পারছে না : হাছান মাহমুদ

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০২৩

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিদেশিরা বিএনপির দাবি করা তত্ত্বাবধায়ক সরকারের প্রতি কোনো সমর্থন জানায়নি। সে জন্য বিএনপি আর তাদের আন্দোলনের বেলুন ফোলাতে পারছে না। সেখানে একটু বাতাস ঢোকে, আবার বেরিয়ে যায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামে এলজিইডি মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা কথা বলেন।

তিনি বলেন, বিএনপি মহাসমাবেশের ডাক দিয়েছিল, অর্থাৎ আন্দোলনের বেলুনটা ফুলেছিল। পরদিন আবার ঢাকার প্রবেশমুখ অবরোধ দিয়েছিল। কিন্তু এরপরই দেখা গেল, সেই আন্দোলনের বেলুন ফেটে গেছে।

তথ্যমন্ত্রী বলেন, তারেক রহমান বিএনপিকে তাঁর একটি লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করতে চান। তাঁদের নেতাদের কোনো নির্বাচনে অংশগ্রহণ করতে দিতে চান না। নির্বাচনে গেলে তাঁদের কোনো সম্ভাবনা নেই, এ জন্য নির্বাচন বানচাল করার পথ বেছে নিয়েছেন তাঁরা।

১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের কথা স্মরণ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পেছনে স্বাধীনতাবিরোধী শক্তি ও রাজনৈতিক বিরোধী পক্ষ জড়িত ছিল। বিদেশি ষড়যন্ত্রও ছিল। খুনিদের বিচার হয়েছে, কিন্তু হত্যাকাণ্ডের কুশীলব কারা ছিল, ইতিহাসের স্বার্থে সেটিও উন্মোচিত হওয়া প্রয়োজন।

উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম সভায় সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিতের সঞ্চালনায় সভায় চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, অধ্যাপক মঈনুদ্দিন, আবুল কালাম আজাদ, উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ বক্তব্য দেন।

Comments