কিশোরগঞ্জে মহান বিজয় দিবস উদযাপান

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৮

আশরাফ আলী সোহান, কিশোরগঞ্জ প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে কিশোরগঞ্জে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচী হাতে নেয়। বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয় মুক্তিযুদ্ধের লাখো শহীদকে।

রোববার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের প্রত্যুষে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে ৩১বার তোপধ্বনির মাধ্যমে উদযাপন অনুষ্ঠানের সূচনা হয়।

সরকারি গুরুদয়াল কলেজ প্রাঙ্গণের শহীদ স্মৃতিসৌধে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, পৌরসভা, আওয়ামী লীগ, বিএনপিসহ রাজনৈতিক, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

পরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় কুচকাওয়াজ অনুষ্ঠানের। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।

বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউটস, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন কুচকাওয়াজ এবং মনোরম ডিসপ্লেতে অংশ নেয়।

এসব কর্মসূচীতে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য দিলারা বেগম আছমা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, পৌর মেয়র মাহমুদ পারভেজ, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহদী হাসান প্রমুখ অংশ নেন।

এছাড়াও মু্ক্তিযোদ্ধা সংবর্ধনা, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন ও প্রীতি খেলাধুলার আয়োজন করা হয়।

/এসএস

Comments