খুলনার ‘সেইফ এন সেইভ’ চেইন শপকে ৮০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, মে ১১, ২০১৯

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনার নিউ মার্কেট এলাকার `সেইফ এন সেইভ’ চেইন শপকে বিভিন্ন অনিয়মে মোবাইল কোর্টের মাধ্যমে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১১ মে) বিকেল ৫টায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।

তিনি বলেন, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় বাজার মনিটরিং ও স্বাস্থ্যসম্মত খাবার দেওয়ার নিশ্চায়তায় এ অভিযান চালানো হয়। সাধারণ মানুষ তথা ক্রেতা সেজে আমি ‘সেইফ এন সেইভে’ বিভিন্ন পণ্য দেখি ও কেনার জন্য তা রাখি। এ সময় চোখে নানা অনিয়ম ধরা পড়ে। সরকার নির্ধারিত মূল্য না মেনে গরুর মাংস বিক্রি হচ্ছে ৭০০ টাকায়।

তিনি আরও বলেন, কাঁচা সবজি প্রায় সবগুলো চড়া দামে বিক্রি করছে এ প্রতিষ্ঠান। এছাড়া কসমেটিকস থেকে শুরু করে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের গায়ে মেয়াদ উত্তীর্ণের তারিখ পাওয়া যায়নি। তৃতীয় তলায় মিষ্টি জাতীয় পণ্য তৈরি কিভাবে করে এই প্রতিষ্ঠান তা সরেজমিনে দেখতে গিয়ে চোখে পড়ে অস্বাস্থ্যকর পরিবেশ। এমনকি বিড়ালের অবাধ যাতায়াত ও নোংরা ওয়াশরুম চোখে পড়ে।

‘এছাড়া বিভিন্ন জিনিস কিনতে আসা ভোক্তাসাধারণ তাৎক্ষণিকভাবে নানা অভিযোগ করেন এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে। সব অনিয়ম ও আইন অমান্য করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।’

অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি দলও অংশ নেয়। এর আগে ২০১৬ সালেও ‘সেইফ এন সেইভ’কে এক লাখ টাকা অর্থদণ্ড করে ভ্রাম্যমাণ আদালত।

এমএম/

Comments