খুলনা বিশ্ববিদ্যালয়ে শোক দিবস; ভোলা যাবে না ওদের

প্রকাশিত: ৮:৪১ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০১৯

শেখ নাসির উদ্দিন:১৩ মার্চ খুলনা বিশ্ববিদ্যালয়ে শোক দিবস। ২০০৪ সালের এ দিনে সুন্দরবনের কটকা নামক স্থানে সফরে গিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের ৯ জন এবং বুয়েটের ২ জনসহ মোট ১১ জন ছাত্র-ছাত্রী সমুদ্রে ডুবে মারা যান।

সেখান থেকে প্রতিবছর এ দিনটি খুলনা বিশ্ববিদ্যালয় শোক দিবস হিসেবে পালন করা হয়। এ বছর ১৩ মার্চ এ উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০ টায় কালো ব্যাজ ধারণ, সকাল ১০.৪৫ মিনিটে শোকর‌্যালি, সকাল ১১ টায় কটকা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ১১ টায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বেলা ১১.৪৫ টায় প্রদর্শনীর উদ্বোধন,দোয়া বাদ যোহর এতিমদের সাথে মধ্যাহ্ন ভোজ, বিকেল সাড়ে ৫ টায় কটকা স্মৃতিসৌধে শোক সভা ও স্মৃতিচারণ, সন্ধ্যা সাড়ে ৬ টায় প্রদীপ প্রজ্জ্বলন এবং সন্ধ্যা ৭ টায় তথ্যচিত্র প্রদর্শন কর্মসূচি পালিত হবে।

বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের ৯ জন ছাত্র যারা এ দুর্ঘটনায় শাহাদতবরণ করেন তারা হলেন, আরনাজ রিফাত রূপা, মো: মাহমুদুর রহমান, মাকসুমুল আজিজ মোস্তাজী, আব্দুল্লাহ হেল বাকী, কাজী মুয়ীদ বিন ওয়ালী, মো: কাওসার আহমেদ খান, মুনাদিল রায়হান বিন মাহবুব, মো: আশরাফুজ্জামান, মো: তৌহিদুল এনাম। এছাড়া বুয়েটের দু’জন ছাত্রের নাম সামিউল ও শাকিল।

এফএফ

Comments