জুনায়েদ বাবুনগরীর হাতে হিন্দু যুবকের ইসলাম গ্রহণ

প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, মে ১৫, ২০১৯

হাটহাজারী প্রতিনিধি: ২১ বছর বয়সী হৃদয় বড়ুয়া। বাবা বাবুল বড়ুয়া। গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন হারুয়ালছড়ি এলাকার বড়ুয়া পাড়ায়। তবে তিনি এখন থেকে আর বৌদ্ধ ধর্মের অনুসারী নন।

জানা যায়, গত ৩ মে (শুক্রবার) তিনি আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় এসে বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে নিজের নতুন নাম রেখেছেন মুহা. ওমর ফারুক।

হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক ও হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী তাকে কালেমা পাঠ করিয়ে ইসলাম গ্রহণ করান।

নও মুসলিম ওমর ফারুক সাংবাদিকদের বলেন, আমি ছোটবেলা থেকেই ইসলামের প্রতি আকৃষ্ট ছিলাম। আমার ঘনিষ্ঠ বন্ধু মুসা ইলাহী ও আফাজ উদ্দীনের সঙ্গে ওয়াজ মাহফিল ও বিয়ের অনুষ্ঠানে যেতাম এবং ইসলাম ধর্মের রীতিনীতি আমাকে আকৃষ্ট করে। আমি বুঝতে পেরেছি সৃষ্টিকর্তাকে পেতে হলে ইসলাম ধর্ম ছাড়া কোনো গতি নেই।

তিনি আরও বলেন, আমার বন্ধু মুসা ইলাহী, আফাজ উদ্দীন, আজম উদ্দীন, আবু ওবাইদা প্রমুখের সহায়তায় আমি আজ এখানে এসে ইসলাম ধর্ম গ্রহণ করলাম। আজ থেকে আমি ইসলামের রীতিনীতি মেনে চলব। গত ছয়মাস আগে থেকে সিদ্ধান্ত গ্রহণ করি ইসলাম ধর্ম গ্রহণ করব। তাই হুজুরকে পেয়ে তার হাত ধরে ইসলাম ধর্ম গ্রহণ করলাম।

এমএম/

Comments