জাবিতে কমিউনিকেশন ও ল্যাংগুয়েজ ক্লাবের যাত্রা শুরু

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৯

আল আমীন, জাবি প্রতিনিধি : ‘বলো এবং তোমার পৃথিবী জয় করো’-এই মূল মন্ত্রকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করেছে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কমিউনিকেশন ও ল্যাংগুয়েজ ক্লাব’।

গত ১৮ ফেব্রুয়ারী মার্কেটিং বিভাগের প্রভাষক সাজু সাহাকে উপদেষ্টা করে এই ক্লাবটি শুভ সূচনা করা হয়।

ক্লাবটির প্রতিষ্ঠাতা হিসেবে রয়েছেন আব্দুল্লাহ আল রিফাত ( ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ, ৪৪ তম আবর্তন) ও সহ প্রতিষ্ঠাতা মোহন কর্মকার (মার্কেটিং বিভাগ, ৪৪ তম আবর্তন) । এছাড়াও অন্যান্য প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন মোহন দত্ত ইমন ( ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ, ৪৪ তম আবর্তন), সম্রাট দেব চৌধুরী (লোক প্রশাসন বিভাগ, ৪৪ তম আবর্তন), শফিউল্লাহ মাহমুদী (নৃবিজ্ঞান বিভাগ, ৪৪ তম আবর্তন), হৃদয় দাস (মার্কেটিং বিভাগ, ৪৫ তম আবর্তন ), শিহাব খান (অর্থনীতি বিভাগ, ৪৫ তম আবর্তন), রাশিদা আক্তার পিউ (ইতিহাস বিভাগ, ৪৫ তম আবর্তন), উম্মে ফারিয়া মৌমনি ( ভূগোল ও পরিবেশ বিভাগ, ৪৬ তম আবর্তন), শাহিদা শিমু (ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগ, ৪৬ তম আবর্তন), ইসমাইল হোসাইন বাক্কী (ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ, ৪৬ তম আবর্তন)।

প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল রিফাত জানান, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে, যুগের সাথে তাল মিলিয়ে নিজেকে প্রস্তুত করার জন্য আমাদের যোগাযোগ দক্ষতা ও ভাষাগত দক্ষতার কোন বিকল্প নেই। সেই জায়গাটি থেকেই জেইউসিএলসির যাত্রা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ভাষাগত ও যোগাযোগ দক্ষতা বৃদ্ধির একটি প্লাটফর্ম হিসেবে কাজ করবে এ ক্লাবটি।

উপদেষ্টা সাজু সাহা ক্লাবটির সাফল্য কামনা করেন। পাশাপাশি তিনি এর লক্ষ্য অর্জনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

তিনি আরো জানান, ক্লাবটি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক যোগাযোগ দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন ভাষার দক্ষতা অর্জনে ভূমিকা রাখবে।

/সিএইচ

Comments