র‍্যাগিংয়ের অভিযোগে ইবির পাঁচ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

ইবি প্রতিনিধি: র‍্যাগিংয়ের ছাত্রীসহ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত সবাই বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তারা হলেন এসএম আবুল বাসার, আদর বিশ্বাস, তানজিলা পারভিন মিম, মাহফুজ আহমেদ নাবিল ও মৃদুল পাল।

জানা গেছে, গত ১৩ মার্চ ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরফিনা তানজিনকে র‍্যাগ দেয় অভিযুক্তরা। ভুক্তভোগী ওই শিক্ষার্থী বিষয়টি তার বড় বোনকে জানায়। পরে তার বড় বোন কর্তৃপক্ষ বরাবর অভিযোগ করলে বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশক্রমে ওই পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

এছাড়া ঘটনার অধিকতর তদন্তের জন্য জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপনকে আহবায়ক করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

/আরএ

Comments