নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৯

মুরতুজা হাসান নাহিদ, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ২০১৯ উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণসহ বিভিন্ন কর্মসূচী পালন করে।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে দিনের শুরুতেই মঙ্গলবার সকাল ৮টায় প্রশাসন ভবন চত্বরে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরবর্তীতে প্রশাসন ভবন থেকে উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে এসে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এসময় তাঁর সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এর পরপরই শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, ইবি শাখা ছাত্রলীগ, আবাসিক হল, বিভিন্ন বিভাগ, ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

পুস্পস্তবক অর্পণ শেষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও ২৫ মার্চ দিবাগত রাতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় এবং মঙ্গলবার সকালে গার্ড অব অনার প্রদান করা হয়।

/আরএ

Comments