জনসেবা নিশ্চিত করতে বালিয়াকান্দির ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

অনিক সিকদার,বালিয়াকান্দি(রাজবাড়ী) প্রতিনিধি : “সরকারি অফিসমুখী হন, আপনার সেবা করার সুযোগ দিন”- এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে জনগণের সেবা নিশ্চিত করতে ‘সম্বনিত সেবা’ নামক ব্যতিক্রম এক নিজস্ব উদ্যোগ গ্রহণ করেছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুম রেজা।

এই সম্বনিত সেবার মাধ্যমে এই এলাকার জনগণ একসাথে এক জায়গায় সকল সরকারি দপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলার সুযোগ পাবেন এবং যে সমস্যাগুলো তাৎক্ষণিকভাবে সমাধান করা সম্ভব সেগুলো সাথে সাথে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা সমাধান করে দিবেন।

আজ বুধবার (১৫ মে) সমন্বিত সেবার প্রথম কার্যক্রম সকাল ১০টা থেকে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে অনুষ্ঠিত হবে। আর এই সেবার কার্যক্রম চলবে বিরতিহীনভাবে দুপুর ১টা পর্যন্ত। এছাড়া প্রতি সপ্তাহের মঙ্গলবার এই সেবার কার্যক্রম নিয়মিতভাবে চলবে।

সম্বনিত এই সেবা সফল করার জন্য এরই মধ্যে সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ ব্যাপক প্রচার-প্রচারণা শুরু করেছে নির্বাহী কর্মকর্তা।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুম রেজা জানান, আমরা জনগণের জন্য কাজ করি। জনগণের কাছে আমাদের জবাবদিহিতা রয়েছে। তাই এই এলাকার জনগণের সেবা নিশ্চিত করতে প্রতি মঙ্গলবার এ কার্যক্রম অব্যহত থাকবে।

এ সময় তিনি আরো জানান, আজ বুধবারের কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাদের যথাসময়ে উপস্থিত থেকে সেবা নিশ্চিত করতে চিঠি দেওয়া হয়েছে। স্বাস্থ্য, শিক্ষা, ভূমি, কৃষিসহ যেকোন ধরণের সরকারি সেবা গ্রহণের জন্য সবাইকে সমন্বিত সেবায় আসার জন্য আহবান করছি।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী এজাজ কায়ছার জানান, উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা মহোদয় আমাকে নির্দেশ দিয়েছেন আজ সমন্বিত সেবায় উপস্থিত থাকার জন্য। এ ধরণের উদ্যোগের কারণে জনগণের সেবা যেমন নিশ্চিত হবে ঠিক তদ্রুপ জনগণ সরকারি অফিসমুখীও হবে। এ ধরণের উদ্যোগ নি:সন্দেহে প্রশংসার দাবিদার।

এমএম/

Comments