বাবুগঞ্জে অগ্নিকান্ডে দুটি বসতঘর পুড়ে ছাই

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, মে ২৪, ২০১৯

রুবেল সরদার, বাবুগঞ্জ : বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া এলাকায় অগ্নিকান্ডের ঘটনায় দুটি বসতঘর পুড়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে রাকুদিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় সংলগ্ন জমাদ্দার বাড়িতে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দুটি বসতঘর পুড়ে সম্পূর্ণ ভষ্মিভুত হয়।

প্রত্যক্ষদর্শিরা জানায়, বাড়ির আলাউদ্দিন জমাদ্দার এর তালাবদ্ধ ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সক-সার্কিটের কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আলাউদ্দিন জমাদ্দার এর ঘরে আগুন লাগার পর তা দ্রুত পাশাপাশি থাকা মুরাদ জমাদ্দার এর ঘরে ছড়িয়ে পরে।

স্থানীয়রা প্রথমে আগুন নেভাতে চেষ্টা করে। সংবাদ পেয়ে বাবুগঞ্জ এবং উজিরপুর উপজেলার দুটি ফায়ার সার্ভিস ইউনিট এসে দেড় ঘন্টা চেষ্টা শেষে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষনে পুড়ে ছাই হয়ে যায় আলাউদ্দিন জমাদ্দার এবং মুরাদ জমাদ্দারের বসতঘর।

আংশিক ক্ষতিগ্রস্থ হয় হানিফ জমাদ্দার ও হোসেন জোমাদ্দার এর দুটি ঘর। বাবুগঞ্জের ফায়ার সার্ভিস ষ্টেশন মাষ্টার এনামুল হক জানান আমরা খবর শুনে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি তা না হলে ওই বাড়ীতে থাকা আরো ৪ টি ঘর পুড়ে ছাই হয়ে যেত। এতে হতাহতের ঘটনা না ঘটলেও অন্তত ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

দূর্ঘটনার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন সাবেক সাংসদ অ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান ও বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু ও ছাত্রলীগ নেতা আমীনসহ অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দ।

Comments