সততার পরিচয় একজন ইজিবাইক চালক

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃখুলনার বেজেরডাঙ্গার বাটপাড়া ফেরিঘাটের ইজিবাইক চালক কালাম। গত ২০ সেপ্টেম্বর তারিখ সন্ধ্যার দিকে এক মহিলা যাত্রী তার ইজি বাইকে করে সোনাডাঙ্গা থেকে গল্লামারি আসে। তার সাথে একটি কালো ব্যাগ ছিল যার মধ্যে ছিল একটি আসুস ল্যাপটপ ও এসএসসি থেকে মাষ্টার্স পর্যন্ত সকল সার্টিফিকেট ও নম্বর ফর্দের মূলকপি।

ব্যাগটি ভুলবশতঃ ইজিবাইকে রেখে মহিলা যাত্রী নেমে যায়। পরে যখন ড্রাইভার ব্যাগটি দেখলো তখন সে গল্লামারি ফিরে যায়। ওদিকে সেই মহিলা যাত্রী, তার দুই মামা হন্নে হয়ে এদিক সেদিক খোজাখুজি করে। কিন্তু তাদের পারস্পরিক সাক্ষাৎটা হয়নি। এদিকে তারা লিফলেট বিতরণ, মাইকিং সহ নানাবিধ চেষ্টা করতে থাকে।

মোঃ কালাম দীর্ঘক্ষণ গল্লামারি অপেক্ষা করে বাড়ি ফিরে যায়। প্রথমে সে নিজে ব্যাগটি খুলে যোগাযোগের কোন উপায় খুজতে থাকে। কিন্তু ব্যর্থ হয়। পরে স্থানীয় রয়েল এন্টারপ্রাইজ নামক একটি কম্পিউটার দোকানের মিঃ রয়েলের সহায়তা নেন।

তারা উভয়ে মিলে সেই মহিলা যাত্রীর একটি কন্টাক্ট নম্বর দেখতে পেয়ে সে ফোন করে। মোঃ কালাম সাহেব ল্যাপটপট ও মূল্যবান সার্টিফিকেটগুলো ফেরত দিয়ে সততার পরিচয় দিলেন। তারা এই ইজিবাইক চালকের কথা আজীবন মনে রাখবে এবং তার প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Comments