রাঙামাটিতে দুই ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৮

স্টাফ রিপোর্টার: রাঙামাটিতে দুই ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা করার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত ২টার দিকে রাঙামাটির নানিয়ারচর উপজেলার মহালছড়ির সীমান্তবর্তী রামসুপারি পাড়া এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আকর্ষণ চাকমা (৪২) ওই এলাকার যুদ্ধ মোহন চাকমার ছেলে। আর শ্যামল কান্তি চাকমা সুমন্ত (৩০) স্থানীয় আদরি পেদা চাকমার ছেলে।

নিহত দুই কর্মী কয়েক মাস আগে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সংস্কারপন্থি অংশ থেকে বেরিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফে যোগ দিয়েছিলো।

পুলিশ জানিয়েছে, আকর্ষণ চাকমা ও শ্যামল কান্তি চাকমা এক সময় জনসংহতি সমিতির ওই সংস্কারপন্থি অংশে থাকলেও কয়েক মাস আগে দলত্যাগ করে ইউপিডিএফে যোগ দেন। রামসুপারি পাড়া এলাকায় তারা সংগঠনের ‘কালেক্টর’ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

রাতে একদল লোক ওই দুই ইউপিডিএফ কর্মীর বাড়ি গিয়ে তাদের গুলি করে হত্যা করে বলে স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেছে নানিয়ারচর থানা পুলিশ।

আকর্ষণ চাকমা ও শ্যামল কান্তি চাকমা এক সময় জনসংহতি সমিতির ওই সংস্কারপন্থি অংশে থাকলেও কয়েক মাস আগে দলত্যাগ করে ইউপিডিএফে যোগ দেন। রামসুপারি পাড়া এলাকায় তারা সংগঠনের ‘কালেক্টর’ হিসেবে দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছে পুলিশ।

ইউপিডিএফের প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা বলেছেন, কারা এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে এখনই কিছু বলতে পারছেন না তারা। তবে সংগঠনটির একাধিক নেতার কথায় এ হত্যাকাণ্ডের জন্য তারা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকেই (এমএন লারমা) সন্দেহ করা হচ্ছে।

তবে জনসংহতি সমিতির (এমএন লারমা) মুখপাত্র প্রশান্ত চাকমা হত্যা সন্দেহের অভিযোগ অস্বীকার করে বলেন, এর সঙ্গে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। এটা ইউপিডিএফের অভ্যন্তরীণ কোন্দল হতে পারে।

/এমএম

Comments