ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৮

জুবায়ের চৌধুরী পার্থ, ভোলা থেকে: “জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে ভোলা জেলা প্রশাসন, রেড ক্রিসেন্ট মোসাইটি ভোলা ইউনিট ও কোস্টট্রাস্ট এর আয়োজনে র্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন করা হয়।
আজ শনিবার (১০মার্চ) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র্যালি বেড় হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ভোলা সরকারি বালক বিদ্যালয়ের মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে ফায়ার সার্ভিস কর্মীরা দুর্যোগ প্রস্তুতির মহড়া দেয়।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুল হালিম, সদর উপজেলা নির্বাহী অফিসার মৃধা মুজাহিদুল ইসলাম, এনডিসি আব্দুল মান্নান, কোস্টট্রাস্ট জেলা টিম লিডার রাশিদা বেগম, ভোলা জেলা রেড ক্রিসেন্ট এর সেক্রেটারী মো. আজিজুল ইসলাম, সংবাদিক মোকাম্মেল হক মিলন, ব্র্যাক প্রতিনিধি মোঃ আশরাফ হোসেন, রেডক্রিসেন্ট দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিনিধি (সিপিবি) কবির হোসেন, কোস্টট্রাস্ট মনিটরিং অফিসার রাজিব ঘোষ, কোস্টট্রাস্ট এর সোহেল মাহামুদ, মিজানুর রহমানসহ ফায়ার ডিফেন্স ব্রিগেডের পরিচালক প্রমুখ।
এ সময় জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক বলেন, দূর্যোগ মোকাবেলায় সকল মহলকে এগিয়ে আসতে হবে বিশেষ করে ভোলাবাসীকে। বেশি করে গাছ লাগানো ও বেড়ী বাঁধ সংরক্ষণ সহ নিরাপদ আশ্রয় কেন্দ্র গড়ে তোলার অনুরোধও জানান তিনি ।

Comments