বাবুগঞ্জে কৃষক সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, মে ৩০, ২০১৯

রুবেল সরদার, বাবুগঞ্জঃ প্রতিটি কৃষি পণ্যের লাভজনক মূল্য কৃষকরা যাতে পায় তা সুনিশ্চিত করার সহ ৪ দফা দাবি আদায়ের লক্ষে উপজেলা চত্ত্বরে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জাতীয় কৃষক সমিতি বাবুগঞ্জ উপজেলা কমিটি।

কৃষক বাঁচাও- দেশ বাঁচাও। ধান কাটা শ্রমিক নয় কৃষক চান ন্যায্য দাম এই প্রতিবাদ্যকে সামনে রেখে ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করার জন্য ইউনিয়নে ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করা এবং খাদ্য গুদামে সরাসরি কৃষকের কাছ থেকে গম ক্রয়ে লটারির নামে অনিয়ম-দুর্নীতি ও সিন্ডিকেট বন্ধের দাবিতে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, মোটা ধানমন প্রতি ১১শত টাকা, চিকন ধান মন প্রতি ১৩শত টাকা সরকারি ভাবে ক্রয় করতে হবে।কৃষকদের জন্য দ্রুত শস্যবীমা চালু করতে হবে। পচনশীল কৃষি পণ্যের জন্য সরকারিভাবে হিমাগার তৈরি সহ মধ্যসত্ব ভোগীদের স্বার্থে নয় সরকারি উদ্যেগে কৃষকদের স্বার্থে বাজার ব্যবস্থা গড়ে তুলতে হবে।

পরে তারা উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার এর নিকট প্রধানমন্ত্রী বরাবর দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

উপজেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি অধ্যাপক গোলাম হোসেনের সভাপতিত্বে¡ ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মাষ্টারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় কৃষক সমিতির জেলা নেতা মোজাম্মেল হক ফিরোজ, ওয়াকার্স পার্টির উপজেলা সম্পাদক টি এম শাহাজাহন তালুকদার, যুবমৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ শাহিন হোসেন, মাধবপাশা কৃষিক সমিতির নেতা আজিজুর রহমান, উপজেলা যুবমৈত্রী সভাপতি হাসানুর রহমান পান্নু, সহ-সভাপতি আঃ হানিফ, যুবমৈত্রী নেতা, কামাল পারভেজ, ছাত্রনেতা শফিউল করিম টিপু, সাবেক ছাত্রনেতা রুবেল সরদার প্রমুখ।

এসকে/

Comments