বাইশারীকে বিভক্ত করে নতুন ইউনিয়ন পরিষদ দাবী

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০১৮

মোঃসাইদুজ্জামান সাঈদ: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ২নং বাইশারী ইউনিয়ন পরিষদকে বিভক্তকরণ ও নতুন পরিষদ নামকরণ নিয়ে এক মতবিনিময় সভা করেছে স্থানীয়রা।

সোমবার ১ অক্টোবর সকালে বাইশারী ইউনিয়নের ২নং ওয়ার্ড বরইরচর জামে মসজিদ প্রাঙ্গনে নতুন ইউনিয়ন পরিষদ বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ আলমের সভাপতিত্বে এ সভায় অনুষ্ঠিত হয়।

বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও সমাজ সেবক মাওলানা হাবিবুর রহমানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ৩নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আবুল হোসেন।

বক্তব্য রাখেন, প্যানেল চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, আওয়ামীলীগ নেতা ডা: আজগার আলী, হেডম্যান মংথোয়াইহ্লা মার্মা, হেডম্যান তংপ্রে সাংবাদিক আব্দুর রশিদ, ইউনিয়ন বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ আলম, ব্যবসায়ী নুরুল হুদা প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান বাইশারী ইউনিয়ন পরিষদ হইতে ১, ২ ও ৩নং ওয়ার্ড গুলো অনেক দূরে হওয়ায় তাদের প্রশাসনিক কার্যাক্রম চালাতে অনেক কষ্ট হয়। দূরত্বের কারণে এলাকাবাসীর দূর্ভোগ পোহাতে হয়। এজন্য এলাকাবাসীর দাবি  ১, ২ ও ৩নং ওয়ার্ড নিয়ে আলাদা ইউনিয়ন পরিষদ বাস্তবায়ন করা হোক।

৩টি ওয়ার্ডের জনসাধারণ দৈনন্দিন পরিষদের কাজকর্ম সারাতে এবং এলাকার উন্নয়নমূলক কাজ সহ নানা ধরনের প্রশাসনিক কাজ চোখে পড়ার মত নয় বলেও জানান বক্তারা।

এসময় ঈদগড় ২৮৩ নং মৌজা হেডম্যান থোয়াইহ্লাঅং মার্মা বলেন, ২৮১ নং কোয়াইঝিরি মৌজা, ২৮০ নং আলীক্ষ্যং মৌজা, ২৮৩ নং ঈদগড় মৌজার নিয়ে বরইরচর ইউনিয়ন পরিষদ নামে একটি নতুন ইউনিয়ন পরিষদ বাস্তবায়ন করার জন্য ২০০১ সালে তৎকালীন পরিষদের মাসিক সমন্বয় সভায় সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।

এ প্রস্তাবটি নাইক্ষ্যংছড়ি উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় পাশ করা হয়। তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুল আমিন বরইরচর ইউনিয়ন পরিষদ বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব বরাবর সুপারিশ সহকারে প্রতিবেদন দাখিল করেন। কিন্তু এরপর আর এ বিষয়ে অগ্রগতি হয়নি বলেও তিনি জানান।

/আরএ

Comments