ফটিকছড়িতে নূর মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৮

এম ওমর ফারুক আজাদ, ফটিকছড়ি, চট্টগ্রাম: ষষ্ঠবারের মতো ফটিকছড়ি নূর একাডেমী কর্তৃক আয়োজিত নুর মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

আজ (২৩ নভেম্বর) শুক্রবার ঐতিহ্যবাহী ফটিকছড়ি বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুশতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শ্রেণিভিত্তিক প্রশ্নের ধারাবাহিকতা বজায় রেখে সকাল ৯টায় পরীক্ষা আরম্ভ হলে প্রায় দুইঘণ্টা এই পরীক্ষা চলে।

নূর একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ও সংবাদিক এইচ.এম. সাইফুদ্দীনের উপস্থিতিতে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন মাস্টার মুসলিম উদ্দীন।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক এম আব্দুল্লাহ আল মামুন, মোঃ আজিজুল ইসলাম শিক্ষা সচিব এস এম রাকিব, কার্যকরি সদস্য ইরফান উদ্দীন, মোঃ আব্বাস, সাংবাদিক সাইফুল ইসলাম, মোঃ রায়হান, ইমাম উদ্দীন, আরফাত হোসেন, এনায়েত উল্লাহ, সম্রাট হোসেন সজিব, ইয়াছিন,হুসাইন, রায়হান।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শনে আসেন বৃত্তি বোর্ডের চেয়ারম্যান ও চট্টগ্রাম এইস কলেজের চেয়ারম্যান প্রফেসর মিয়ান রায়হানুল আনোয়ার রাহী, বোর্ডের ভাইস চেয়ারম্যান এডভোকেট মিজানুর রহমান, নূর মেধাবৃত্তি বোর্ডের উপদেষ্টা বিশিষ্ট লেখক ও ইসলামী গবেষক মাওলানা দৌলত আলী খান, নারায়ণহাট কলেজিয়ে উচ্চ বিদ্যালের সহকারি শিক্ষক এম বেলাল আকাশ, সাংবাদিক ওমর ফারুক আজাদ, মাস্টার কামাল প্রমুখ।

এ ব্যাপারে জানতে চাইলে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মিয়ান রায়হানুল আনোয়ার রাহী বলেন, কেন্দ্রের ৪টি কক্ষে পরীক্ষার্থীরা খুব উৎফুল্ল মনে পরীক্ষা দিচ্ছে। মনোরম ও শান্ত পরিবেশে প্রায় দুশতাধিক শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

নূর একাডেমীর প্রতিষ্ঠাতা-পরিচালক সাংবাদিক এইচ এম সাইফুদ্দীন বলেন, বিগত ৬বছর ধরে আমরা এই বৃত্তির আয়োজন করে আসছি। শিক্ষার্থীর মেধা বিকাশ ও সুপ্ত প্রতিভা জাগরণের লক্ষ্যে আমরা এই ধরনের আয়োজনে সর্বদা সচেষ্ট।

এই ধরনের আয়োজনের ফলে শিক্ষার্থীরা পাঠ্য বিষয়ের পাশাপাশি সৃজনশীল জ্ঞান অর্জনে এগিয়ে আসবে। যা শিক্ষা জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আগামীতে আরো বৃহৎ পরিসরে এই বৃত্তি আয়োজন করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আগামী ৫ ফেব্রুয়ারি বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণ করা হবে বলেও তিনি জানান।

/আরএ

Comments