প্রলোভন উপেক্ষা করে নীতির পথে চলতে হবে: অধ্যক্ষ ইউনুস আহমাদ

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৮

তুহিন খন্দকার: প্রভাবশালী বিভিন্ন মহলের নানা প্রলোভন উপেক্ষা করে নীতি ও আদর্শের পথে পথ চলতে আমাদের বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ।

আজ শুক্রবার রাজধানীর যাত্রাবাড়িতে ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের নগর কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আল্লাহর ভয় অন্তরে লালন করে তার হুকুমত বাস্তবায়নের পথে যারা কাজ করে যায় তাদের শুধু প্রলোভনই নয় বরং নানান রক্তচক্ষু উপক্ষা করেও দ্বীনের কাজ করে যেতে হয়। আর এসব সহ্য করেও যারা পথ চলে তাদের জন্য আল্লাহর রহমত সর্বদায়ই পাশে থাকে।

ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সভাপতি মু. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নগর কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা ইমতিয়াজ আলম।

বিশেষ অতিথির বক্তব্যে ছাত্রদের উদ্দেশ্যে এ নেতা বলেন, বিপ্লব সাধন করে রাজনৈতিক নেতাগন কিন্তু বিপ্লব ধরে রাখার দায়িত্ব ছাত্র সমাজের। কেননা এই ছাত্র সমাজই আগামীর ভবিষ্যত। এরাই আগামীতে দেশের সর্ব সেক্টরে কাজ করবে নেতৃত্ব দিবে ও সুন্দর দেশ গড়ায় অংশ নিবে। অতএব এরা যদি বিপ্লবের চেতনা ধারণ করে চলতে পারে তবেই বিপ্লব ধরে রাখার কাজটা সহজ হবে।

বিশিষ্ট সমাজ সেবক এই নেতা আরো বলেন,  মেধাহীন নেতৃত্ব দেশকে ধ্বংসের পথে নিয়ে চলে। পৃথিবীর যত জায়গায় বিপ্লব সাধিত হয়েছে সেসব ইতিহাস পর্যালোচনা করলে দেখা যাবে সকল বিপ্লবের পেছনে মেধার শক্তি ছিলো প্রখর ও তীক্ষ্ণ। অতএব ছাত্ররা যদি মেধাবী না হও তবে বিপ্লবের স্বপ্ন দেখা যাবে না।

ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সাধারণ সম্পাদক মাহদি হাসানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলেনর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এম হাসিবুল ইসলাম।

উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এমদাদুল ফেরদৌস, উপস্থিত ছিলেন গন্ধরাজ রিয়েল এস্টেট এর ম্যানেজিং ডিরেক্টর শেখ মু. নুর-উন-নাবী সহ ছাত্র আন্দোলন নগর পূর্বের সকল নেতৃবৃন্দ।
বিআইজে/

Comments