পৃথিবীর দীর্ঘ মানুষ জিন্নাত আলীর দোকান পরিদর্শনে রামু উপজেলা প্রশাসন

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৮

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু: পৃথিবীর সবচেয়ে লম্বা মানুষ কক্সবাজারের রামুর গর্জনিয়ার বড়বিলের জিন্নাত আলী (১৯)।

তিনি সম্প্রতি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেছেন। দরিদ্রতার কারনে কখনো খেয়ে কখনো না খেয়ে মানবেতর জীবনযাপন করছিল জিন্নাত আলী।  শরীরে বাসা বেধেঁছে নানা রোগ।

সাক্ষাতের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিন্নাত আলীর চিকিৎসার দায়িত্ব নেন। একটি বাড়ি ও দোকান নির্মান করে দেওয়ার ঘোষনা দেন।

প্রধানমন্ত্রীর ঘোষনার সাথে সাথে কক্সবাজার জেলা প্রশাসন তৎপর হয়ে উঠেন। জেলা প্রশাসকের নির্দেশে গতকাল রামু উপজেলা প্রশাসনের একটি টিম পৃথিবীর দীর্ঘ মানব জিন্নাত আলীর গর্জনিয়া বাজারে দোকান পরিদর্শন করেন।

পরিদর্শন টীমের সদস্য গর্জনিয়া ইউনিয়ন( ভুমি)সহকারি কর্মকর্তা মোহাম্মদ শাহেদ জানান, ২ ডিসেম্বর কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশক্রমে রামু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ লুৎফর রহমানের নেতৃত্বে উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের পদস্হ কর্মকর্তারা গর্জনিয়াস্হ বাজারে দোকান পৃথিবীর দীর্ঘ মানব জিন্নাত আলীর দোকান পরিদর্শন করেন।

এ বিষয়ে কক্সবাজার সদর-রামু আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল অবগত হয়ে মমতাময়ী মা, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী,বাংলাদেশ আওয়ামিলীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে সুচিকিৎসা ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সাক্ষাৎ করলে মাননীয় প্রধানমন্ত্রী সুচিকিৎসা, আর্থিক সহযোগিতা নির্মান করে।

কক্সবাজার জেলা প্রশাসন ও রামু উপজেলা প্রশাসন দোকান নির্মানে প্রয়োজনীয় কার্যক্রম শুরু করায় বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে কচ্ছপিয়াবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবু ইসমাঈল নোমান জানান,পৃথিবীর দীর্ঘ মানুষটির সুচিকিৎসার দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রী নেওয়ায় গর্জনিয়ার জনগন অত্যন্ত আনন্দিত।তিনি জিন্নাত আলীর পাশে প্রধানমন্ত্রীর পাশাপাশি বিশ্ববাসী কে এগিয়ে এসে পৃথিবীর দীর্ঘ মানুষটি কে বাচিঁয়ে রাখার আহবান জানান।

রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফর রহমান জানান,কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশে জিন্নাত আলীর বসত ভিটার ও দোকানের কাগজপত্র সহ আনুসাঙ্গিক কাগজপত্রের ফাইল জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেওয়া হয়েছে। অতিশীঘ্রই জিন্নাত আলীর দোকান নির্মানের কাজ শুরু হবে।

/আরএ

Comments