নিয়ন্ত্রণ করতে পারছেন না বলেই সিইসি বিব্রত: সেলিমা রহমান

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৮

একুশ নিউজ: পরিস্থিতি নিয়ন্ত্রেণে প্রধান বিচারপতি কিছুই করতে পারছেন না বলেই বিব্রতবোধ করছেন বলে দাবি বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।

সেলিমা রহমান বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা অসহায় ও বিব্রত বোধ করছেন। কারণ তিনি কিছুই করতে পারছেন না।

বুধবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তবুও সিইসি একটি সুযোগ পেয়েছেন, তিনি যদি সঠিকভাবে পদক্ষেপ নেন তাহলে আমরা এ নির্বাচনকে গ্রহণযোগ হিসেবে প্রমাণ করতে পারবো।

সেলিমা রহমান বলেন, ১০ তারিখ থেকে প্রচারণা শুরু হয়েছে। প্রচারণার পরপরই আমাদের মহাসচিবের গাড়ি বহরে আক্রমণ করা হয়েছে। ব্যারিস্টার মওদুদের প্রচারণায় বারবার হামলা করা হচ্ছে। মঈন খানের এলাকায় হামলা চালানো হচ্ছে। পুলিশের সহায়তায় আওয়ামী ও যুবলীগ মিলে এই হামলা করছে।

যারা জামিনে আছেন তাদেরও গ্রেফতার করা হচ্ছে। যারা গ্রেফতার হচ্ছেন তাদের জামিন দেওয়া হচ্ছে না। সকালে ভাটারা থানার একজন কর্মীকে পুলিশ ধাওয়া করেছে। এমন ঘটনা প্রতিদিন ঘটছে। নাটোরে জামিনে থাকা সত্ত্বেও বিএনপি নেতা দুলুকে আটক করা হয়েছে।

বিএনপির ওই প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, আব্দুল কাইয়ুম, ড্যাবের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন।

উল্লেখ্য, নির্বাচনী প্রচারণা শুরুর দ্বিতীয় দিন মঙ্গলবার দু’জন নিহত এবং বিএনপি মহাসচিবের গাড়ি বহরে হামলায় ঘটনায় বিব্রতবোধ করছেন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

বিচারিক ম্যাজিস্ট্রেটদের ব্রিফিংয়ে সিইসি মঙ্গলবারের দু’টি ঘটনাকে উল্লেখ করে বলেছিলেন- আমরা বিব্রত, মর্মাহত হয়েছি।

/আরএ

Comments