নাইক্ষ্যংছড়িতে স্ত্রীর অধিকার দাবি করেছে আনোয়ারা

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ছেরারকুল কবির আহাম্মদের বিধবা মেয়ে আনোয়ারা বেগম (৩০) উপর্যপুরি ধর্ষনের শিকার হয়ে স্ত্রীর অধিকার দাবিতে এখন সমাজের বিভিন্ন জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরছে।

আনোয়ারা অভিযোগ করেন, রামুর কচ্ছপিয়া ইউনিয়নের চাকমার কাটা এলাকা মিয়াজী পাড়ার মোঃ কালুর পুত্র মোঃ শিপুল গত দু বছর ধরে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে উপর্যপুরি ধর্ষণ করে আসছিলো। আর ওই ধর্ষক শিপুল বিভিন্ন সময় তাকে কক্সবাজারের বিভিন্ন হোটেলে নিয়ে স্ত্রীর মতো মেলামেশা করতো বলে জানায় আনোয়ারা।

তিনি অভিযোগ করে বলেন, ওই শিপুল নিজেকে অভিবাহিত দাবী করে তার (আনোয়ারার) মা বাবাসহ আত্বীয় স্বজন সবাইকে জানিয়ে তার সাথে বিভিন্ন সময়ে বিভিন্ন হোটেলসহ তার বাড়িতেও রাত যাপন করতো। এখন তাকে বিয়ে করতে বললে আর বিয়ে করবো না বলে প্রতারনা করে আসছে ওই শিপুল। এই ব্যাপারে আনোয়ারা আইনের আশ্রয় নিবে বলেও জানান।

আনোয়ারা জানান, দু’বছর আগে মোবাইলে রং নাম্বারের মাধ্যমে শিপুলের সাথে তার পরিচয় হয়। আর এই পরিচয়ের কিছু দিনের মধ্যে প্রেমের সম্পর্কে পরিনত হয়। যার কারনে তাদের এই মেলামেশা।

স্থানীয় সাংবাদিক এসএম হুমায়ন কবির জানান ওই সব প্রতারকদের আইনের আওতায় অনে কঠিন শাস্থি দেওয়া দরকার। তিনি এই ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনকে এগিয়ে আসার আহবান জানান।

এদিকে অভিযোক্ত শিপুলের বক্তব্য নিতে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সে আনোয়ার সাথে প্রেম করেছে সেটা ঠিক। আরো দশ জনে যে রকম করে প্রেম করে সেও তাই করেছে।

তবে ওই মহিলাকে হোটেলে নিয়ে ধর্ষণের কথা অস্বীকার করে শিপুল জানান, তিনি টাকার বিনিময়ে হোটেলে নিয়ে একাধিকবার রাত কাটিয়েছে।

এ ব্যাপারে রামু থানার ওসি আবুল মনসুরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এই ব্যাপারে তার কাছে এখনো কেউ অভিযোগ করে নাই। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান ওসি রামু।

/আরএ

Comments