দাবি আদায় না করে ঘরে ফিরবো না: মির্জা ফখরুল

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৮

একুশ নিউজ: সাত দফা দাবি আদায় না করে ঘরে ফিরবো না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আালমগীর।

সরকারের কাছে ঐক্যফ্রন্টের দেওয়া সাত দফা দাবি মেনে নেওয়ার অনুরোধ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাত দফা দাবি আদায় না করে আমরা ঘরে ফিরবো না। আমাদের চেয়ারপারসন কারাগারে যাওয়ার আগে বলে গেছেন, ‘আমি যদি নাও থাকি, জাতীয় ঐক্য গড়ে তুলে পতন ঘটাতে হবে।

শনিবার বিকেল ৪টার দিকে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনের সড়কে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, ‘সরকার নিজেরা নাশকতা-সহিংসতা করে। তারপর বিরোধীদলের ওপর দোষ দেয়। বিরোধী দলের নেতাকর্মীদের বন্দী করে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু বাস্তবতা হচ্ছে, জনগণকে জিম্মি করে কেউ ক্ষমতায় থাকতে পারেনি। বন্দুক, পিস্তল দেখিয়ে ক্ষমতায় টিকে থাকার স্বপ্ন পাকিস্তানিরাও দেখেনি। আমরা অন্যায়ের কাছে মাথানত করব না।

জনগণ এবার আর ভাঙা নৌকায় উঠবে না মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, এ সরকারের ওপর জনগণের আস্থা নেই। তারা মামলা দিয়ে জনগণের আন্দোলন বন্ধ করতে চায়। জাতীয় ঐক্যফ্রন্টের আন্দোলন জনগণের মুক্তির আন্দোলন। এ আন্দোলন তখনই থামবে যখন এ সরকার পতন হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, ঐক্যের মাধ্যমে সরকারকে আলোচনায় বসতে বাধ্য করা হবে। তিনি বলেন, আলোচনায় না বসলে নৈরাজ্য হলে সরকারকেই দায় নিতে হবে।

বিএনপির চট্টগ্রাম মহানগর সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এ জনসভার গণফোরাম সভাপতি কামাল হোসেন ছিলেন প্রধান অতিথি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছিলেন জনসভার প্রধান বক্তা।

এছাড়াও জনসভায় বক্তৃতা করেন, বিএনপির স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার মওদুদ আহমাদ, গণস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর আহমেদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির আ স ম আব্দুর রব প্রমুখ।

/আরএ

Comments