তিনশো আসনে ইসলামী আন্দোলনের দলীয় মনোনয়ন ফরম বিতরণ

প্রকাশিত: ১১:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮

আহমাদ সাঈদ, নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে তিনশো  আসনে আনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়ন ফরম বিতরণ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শনিবার রাজধানীর পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দলের আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত প্রার্থীদের হাতে মনোনয়ন ফরম তুলে দেন।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশো আসনে নির্বাচন করার ঘোষণা দিয়ে আগে থেকেই বাছাই প্রকিয়ার মাধ্যমে দলীয় প্রার্থী চূড়ান্ত করে দলটি।

পূর্ব থেকে প্রার্থী নির্বাচন এবং দলীয় নীতিমালার আলোকে মনোনয়ন ফরম বিক্রি করেনি দলটি। তাই শনিবার দিনব্যাপী প্রার্থীদের হাতে মনোনয়ন বিতরণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়ন দেয়া হলো।

দলটির নির্বাচনী প্রচার সেলের সমন্বয়ক শেখ মুহাম্মদ নূর উন নবী জানান, একাধিক মনোনয়ন প্রত্যাশী এবং মনোনয়ন ফরম তোলা এবং জমা দেয়ার জামেলা নF থাকায় একদিনেই সকল প্রার্থীর হাতে মনোনয়ন ফরম তুলে দেয়া সম্ভব হয়েছে।

তিনি জানান, তৃণমূল পর্যায়ে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে পূর্বেই তিনশো আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। দলের আমীর পীর সাহেব চরেমোনাই মুফতি প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী ও আল্লামা নূরুল হুদা ফয়েজী, নায়েবে আমির মাওলানা আব্দুল হক আজাদ ও মাওলানা আব্দুল আউয়াল, সৈয়দ রেজাউল করীম এবং নায়েবে আমীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সারাদেশে বিভিন্ন সভা-সমাবেশে স্থানীয়ভাবে প্রার্থীদের পরিচয় করিয়ে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন অনেক আগেই।

দিনভর মনোনয়ন ফরম বিতরণ অনুষ্ঠানে দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, আল্লামা নূরুল হুদা ফয়েজী, নায়েবে আমির মাওলানা আব্দুল হক আজাদ ও মাওলানা আব্দুল আউয়াল,  মহাসচিব হাফেজ অধ্যক্ষ ইউনুস আহমাদ, যুগ্ম মহা সচিব গাজী আতাউর রহমান, অধ্যাপক মাহবুবুর রহমান, আমীরের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

/আরএ

Comments