লোহাগাড়ায় চলছে ভোটগ্রহণ: কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০১৯

আরিফুল ইসলাম রিফাত, চট্টগ্রাম প্রতিনিধি: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ভোট গ্রহণ চলছে। রোববার সকাল ৮ টা থেকে শুরু হয়ে একযোগে চলবে বিকাল ৪টা পর্যন্ত। উপজেলায় নির্বাচন উপলক্ষে সাধারন ছুটি ঘোষণা করা হয়েছে।

সকাল থেকেই আনন্দমূখর পরিবেশে ভোটাররা আসছেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে। নির্বাচনকে শান্তিপূর্ণ করতে গতকাল থেকেই মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

উপজেলার চুনতি শাহ হাফেজিয়া, চুনতি শাহ্ সুফি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আধুনগর উচ্চ বিদ্যালয়, লোহাগাড়া তৈয়ব আশরাফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, চুনতি উচ্চ বিদ্যালয়, বড়হাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রগুলোতে গিয়ে দেখা গেছে ভোটারদের উপস্থিতি তুলনামূলকভাবে অনেকাংশে কম। তবে কর্মকর্তারা বলছেন বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতিও বাড়বে।

লোহাগাড়া নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৫ প্লাটুন বিজিবি, ৮ প্লাটুন র‍্যাব এবং প্রায় ১১৫০ জন পুলিশ ও আনসার সদস্যরা উপজেলার ৬১টি ভোটকেন্দ্রে নিয়োজিত রয়েছেন। এছাড়াও যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে নির্বাহী ও স্পেশাল ম্যাজিষ্ট্রেট রয়েছে ১১ জন।

এই উপজেলায় ভোটাধিকার প্রয়োগ করবেন ১,৯০,৪৭২ জন এদের মধ্যে পুরুষ ভোটার ৯৯,২১১ জন এবং মহিলা ভোটার ৯১,২৬১ জন। এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৩ জন তারা হলেন,খোরশেদ আলম চৌধুরী (নৌকা), জিয়াউল হক চৌধুরী বাবুল (আনারস), এস এম ছলিম উদ্দিন খোকন (দোয়াত কলম)।

অপরদিকে ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস- চেয়ারম্যান পদে ০৪জন করে মোট ০৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন তারা হলেন, এম. ইব্রাহীম কবির (টিউবওয়েল), মো. আরমান বাবু (তালা), মোহাম্মদ মিজানুর রহমান (মাইক), মোহাম্মদ সরওয়ার মামুন (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আক্তার(কলসি), জেসমিন আক্তার (ফুটবল), শাহীন আক্তার সানা (হাঁস) ও পারভিন আক্তার (প্রজাপতি)।

এফএফ

 

Comments