চবি সাংবাদিক সমিতির ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮

নাজমুল হাসান, চবি সংবাদদাতা: নানা কর্মসূচির মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্বদ্যিালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ নভেম্বর) সকাল ১০টায় আনন্দ শোভাযাত্রা এবং বিশ্ববিদ্যালয়েরর সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংবাদিক সমিতির পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উদ্বোধনী বক্তবে উপাচার্য সবাইকে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানান। সমিতির সদস্যদের সৎ , বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে শীর্ষে পৌঁছানোর আহ্বান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লগ্ন থেকে চবিসাস এই বিশ্ববিদ্যালয়ের কর্মকান্ডকে তুলে ধরে বিশ্বের বুকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে পরিচিত করে আসছে।

তিনি আরো বলেন, গঠনমূলক কার্যক্রমে মানুষের যোগ্যতা বৃদ্ধি পায়। আর দীর্ঘ দিন ধরে এ কাজটিই করে আসছে চবিসাসের সদস্যরা।

চবিসাসের সভাপতি সৈয়দ বাইজিদ ইমন বলেন, বরাবরের মতোই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি জমকালোভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে সহায়তা করায় সবাইকে ধন্যবাদ।

তিনি বলেন, অনুষ্ঠানে সমিতির প্রাক্তন সদস্যরা অংশগ্রহন করেছেন। তারা দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আজকের এই দিনটি চবি গণমাধ্যমকর্মীদের মিলনমেলায় রূপান্তরিত হয়েছে।

এরপর সাবেক বর্তমানরা মিলে মোটরবাইক শোভাযাত্রা ও বিকেলে সাবেক-বর্তমান সদস্যদের অংশগ্রহণে স্মৃতিচারণ করা হয় বিশ্ববিদ্যালয়ের নানা দিক নিয়ে। এতে চবিসাসের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আলোচনায় মগ্ন হন সাবেক শিক্ষার্থীরা।

সন্ধ্যায় ফানুস উড়ানো, বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলে পিঠা উৎসব এবং বারবিকিউ পার্টির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে চবিসাসের সাবেক নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সাংস্কৃতিক জোট, বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

/আরএ

Comments