চট্রগ্রামে ৩ দফা দাবিতে মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮

এম ওমর ফারুক আজাদ: চট্টগ্রামে ৩ দফা দাবিতে মানব বন্ধন, কর্মবিরতি সহ প্রতিবাদ সভা করেছে চট্রগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিত্তিক) শতাধিক লোক।

“চুক্তি থেকে মুক্তি চাই” নিয়মিত চাকরি চাই স্লোগানে ১৮ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে পল্লীবিদ্যুত সমিতি-২এর প্রধান কার্যালয়ের সামনে এই কর্মবিরতি পালন করে আন্দোলনকারীরা।

জানা যায়, চুক্তিভিত্তিক এসব মিটার রিডার কাম মেসেঞ্জার পদে কর্মরত আছেন ১১০ জন কর্মচারী। আন্দোলনকারীরা লিখিত আবেদনে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানকে জোর দাবি জানিয়ে আসছে তাদের চাকুরী নিয়মিত করার জন্য। তারা জানান, অভিজ্ঞতা সম্পন্ন সনদধারীদের পুঃণ বহাল, এবং কাজের পরিমান কমানো সহ নানাবিদ সুবিধা দিতে হবে।

একযোগে শুরু হওয়া মানববন্ধন দেশের ৮০ টি সমিতিতে চলছে বলে জানান আন্দোলনরতদের একজন বিকাশ রায়। এদিকে বৃহস্পতিবার সকাল ১২ টায় শুরু হওয়া কর্মবিরতি কালে তাদের যৌক্তিক দাবী না-মানা পর্যন্ত চলবে বলে জানান আন্দোলনরত কমিটির সভাপতি কামরুল হোসেন আখন্দ এবং মতিয়ুর রহমান।

তারা জানান ৮০ টি সমিতির মাধ্যমে ২কোটি ৩৪ লক্ষ গ্রাহক রয়েছে। তাদের সমস্ত মিটার রিডার আমাদের কম লোক দিয়ে এতদিন করানো হয়েছিলো। যার কারনে আমরা কাজের চাপে জাতীয় দিবস, এমনকি পারিবারিক, সামাজিক আচার অনুষ্ঠানগুলোতে অংশ গ্রহন করতে পারতাম না।

কামরুল হোসেন ,বলেন ২০০০হাজার মিটার রিডিং এবং সম পরিমান বিল বিতরনে জন্য মিটার রিডার কাম মেসেঞ্জার প্রয়োজন হয় ১১৭০০ জন। কিন্তু বর্তমানে কর্মরত আছেন ৮১৪৯ জন। সে অনুয়ায়ী ৩৫৫১ জন অতিরিক্ত কর্মীর কাজ আমাদের করতে হচ্ছে। যা সম্পুর্ণ অযুক্তিক ও জোর করে চাপিয়ে কাজ আদায় করার মতো।

আন্দোলনকারীরা জানান আমাদের কর্মবিরতি অনির্দষ্ট কালের, দাবী না মানা পর্যন্ত আন্দোলন চলতে থাকবে।এতে উপস্তিত ছিলেন মোঃ মজিবুর রহমান,মোঃ তোলা মিয়া,মোঃ রাজা,মাহাবুল আলম,আব্দুর রহিম,মোঃ হাফেজুর রহমান প্রমূখ।

/আরএ

Comments