ঘুষ গ্রহণকালে নৌপরিবহনের প্রধান প্রকৌশলীকে গ্রেফতার করেছে দুদক

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৮

একুশডেস্ক: ঘুষ গ্রহণকালে নৌপরিবহনের প্রধান প্রকৌশলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্তোরাঁ থেকে ৫ লাখ টাকাসহ নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হককে গ্রেপ্তার করে দুদক।

আজ বৃহস্পতিবার দুদকের সহকারী পরিচালক আব্দুল ওয়াদুদের নেতৃত্বে একটি দল তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।

দুদক সূত্র জানায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামের যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তি পত্র প্রদানের জন্য প্রধান প্রকৌশলীর নিকট গেলে, তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন।

সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুর্নীতি দমন কমিশনে অবহিত করলে, কমিশন সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে সার্বিক নের্তৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি এর মধ্যে আগেই ওই প্রকৌশলীকে ৫ লাখ টাকা দিয়েছেন নৌযান সংশ্লিষ্ট ওই ব্যক্তি।

পরিকল্পনা অনুযায়ী আজ বিকালে রাজধানীর সেগুনবাগিচার হোটেলে বসে প্রধান প্রকৌশলী নাজমুল হক ঘুষের দ্বিতীয় কিস্তি বাবদ ৫ লাখ টাকা গ্রহণকালে আগে থেকে ওঁৎ পেতে থাকা দুদকের বিশেষ টিমের সদস্যরা ঘুষের ৫ লাখ টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে।

রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করবেন।

/এমএম

Comments