খালেদা জিয়ার রায়ে রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৮

সামসুল ইসলাম, রাজশাহী প্রতিনিধি: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চার আসামির ৭ বছরের সশ্রম কারাদণ্ডের প্রতিবাদে পুলিশি বেষ্টনীতে রাজশাহীতে সমাবেশ করেছে মহানগর ও জেলা বিএনপি।

সোমবার বেলা ১২ টার সময় মহানগরীর মালোপাড়া দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

রায়কে ঘিরে সোমবার সকাল থেকে মালোপাড়া দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয় দলীয় নেতাকর্মীরা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যেনো নির্বাচনে অংশ নিতে না পারে সেই জন্য ষড়যন্ত্র করে তাকে কারাগারে আটক রাখা হয়েছে। এ সরকার নির্বাচনে ভয় পায়। আবারো ৫ জানুয়ারির মত নির্বাচন করতে চায় সরকার। উদ্দেশ্য প্রণোদিতভাবে সরকার বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় করে কৌশলে কারাগারে পাঠাচ্ছে।

বেগম খালেদা জিয়াসহ সকল নেতাকর্মীকে মুক্তি না দিলে আন্দোলন চলতে থাকবে বলেও ঘোষণা দেন তারা।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চার আসামির ৭ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেকের ১০ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

এছাড়াও ট্রাস্টের নামে ঢাকা শহরের ৪২ কাঠা জমি রাষ্ট্রায়ত্ব করার আদেশ দেন আদালত। মঙ্গলবার (২৯ অক্টোবর) বেলা ১২টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত অন্য তিন আসামি হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তখনকার একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। মামলার আগে থেকেই হারিছ চৌধুরী পলাতক রয়েছেন।

বিআইজে/

Comments