কুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ৫ দিন আগেই

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: নির্দিষ্ট সময়ের ৫ দিন আগেই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ব্যাচেলর অব সায়েন্স (বিএসসি) ইন ইঞ্জিনিয়ারিং, ব্যাচেলর অব আরবান এন্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) ও ব্যাচেলর অব আর্কিটেকচার (বিআর্ক) কোর্সের ভর্তি পরীক্ষার ফলাফল আজ বুধবার (৩১ অক্টোবর) প্রকাশ করা হয়েছে।

কুয়েট কর্তৃপক্ষ জানান, আগামী ৫ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও শিক্ষার্থীদের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়টি বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও শিক্ষকগণের নিরলস প্রচেষ্টায় নির্ধারিত সময়ের পাঁচ দিন আগেই এই ফলাফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন নির্ধারিত সময়ের আগেই এ ফলাফল প্রকাশের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কুয়েটের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার জানান, আগামী ১০ নভেম্বর শনিবার থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের ভর্তি কার্যক্রম শুরু হবে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ১ম টার্মের ছাত্রদের ওরিয়েন্টেশন ও ক্লাশ আগামী ২৪ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা এবং ২৭ জানুয়ারি রবিবার সকাল ৮টায় শুরু হওয়ার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd) ফলাফল ও ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর শুক্রবার কুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১৬টি বিভাগে মোট ১০৬৫ আসনের বিপরীতে মোট ১০৭৩০ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়। তন্মধ্যে ৭২৮২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

/আরএ

Comments