কালিগঞ্জের সর্বস্তরের মানুষের সাথে সাতক্ষীরার জেলা প্রশাসক মতবিনিময়

প্রকাশিত: ১:০১ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

রেদওয়ানুল ফেরদৌস রনি, কালীগঞ্জ সাতক্ষীরা: সাতক্ষীরার কালিগঞ্জে সর্বস্তরের জনগণের সঙ্গে মতবিনিময় সভা করেছেন সাতক্ষীরায় যোগদান করা নব নিযুক্ত জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সকল সরকারী কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সহ সমাজের সকল স্তরের প্রতিনিধিদের সাথে মঙ্গলবার বিকালে উপজেলা অফিসার্স ক্লাবে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে তার কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী মাদক বিরোধী অভিযান চালিয়ে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মুল এবং সরকারী জমি ও খাস খাল অবৈধ দখলদার ভুমি দস্যুদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বর্তমান প্রধানমন্ত্রী অর্থাৎ সরকারের নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। সে লক্ষে সরকারের ভাবনা নিয়ে চিন্তা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় সরকারের উন্নয়ন কর্মকান্ড সামনে এগিয়ে নিতে হবে। আমি একজন সরকারী কর্মকর্তা হিসাবে কোন দল না করলেও মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করে সকল কর্মকান্ড পরিচালনা করি।

জেলা প্রশাসক বলেন, ২০১৩ সালের পর থেকে জঙ্গিবাদ এবং সহিংসতার কারণে বাংলাদেশের সাতক্ষীরা জেলার নেতিবাচক পরিচিতি হয়েছে। এই পরিচিতিআমাদেরকে মুছতে হবে। সে জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে জেলাকে এগিয়ে নিতে হবে।

জঙ্গিবাদ এবং সন্ত্রাসীর কারণে সাতক্ষীরা জেলার বিভিন্ন উপজেলা সাংস্কৃতিক কর্মকান্ড থেকে অনেক পিছিয়ে। তাই আমি অচিরেই সাতক্ষীরায় একটি বড় ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবো। মুক্তিযোদ্ধাদের নিয়ে আমি জেলায় একটা বড় ধরনের সভা করে তাদের দুঃখ কষ্ট শুনবো এবং চিহ্নিত সমস্যা গুলো সমাধান করার চেষ্টা করব।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচন যাতে সুষ্ঠু, অবাধ এবং নিরপেক্ষ হয় সে জন্য সবাই কে এখন থেকে প্রস্তুতি গ্রহন করতে হবে। সাতক্ষীরা জেলাতে সাংস্কৃতির নামে অপসাংস্কৃতি ও নগ্ন নৃত্য এবং জুয়া চলতে দেওয়া হবে না। একারণে আমি কোন যাত্রা বা সার্কাসের অনুমতি দেবো না।

এ সময় তিনি, এলাকাবাসীর বিভিন্ন অভিযোগ-অনুযোগ শোনেন। এবং বিভিন্ন বিষয়ে সংঙ্গতি-অসঙ্গতি তুলে ধরে বক্তৃতা করেন।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেল জামিরুল ইসলাম, কালিগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমান, কালিগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ জাফরুল আলম বাবু প্রমূখ।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন থানা জাতীয় পাটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান মাহাবুবুর রহমান, ধলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জি,এম, শওকত হোসেন, দক্ষিনশ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রশান্ত সরকার, বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, রতনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম খোকন, চাম্পাফুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইউপি সদস্য আব্দুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ প্রমূখ।

এছাড়াও সভায় শিক্ষক, ইউপি সদস্য, চেয়ারম্যান, সুধী, সাংবাদিক, সরকারী কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

/আরএ

Comments