ওবামা ও হিলারিকে হত্যার চেষ্টা; বিস্ফোরক উদ্ধার

প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক ফার্স্ট লেডি পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও মার্কিন গণমাধ্যম সিএনএনের নিউ ইয়র্ক কার্যালয়ে পাঠানো সন্দেহজনক বিস্ফোরকের প্যাকেট জব্দ করা হয়েছে।

এফবিআই জানায়, নিউ ইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টিতে হিলারি ক্লিনটনের বাড়ির ঠিকানায় একটি সন্দেহজনক প্যাকেট পাঠানো হয় ২৩ অক্টোবর। উদার জনহিতৈষী জর্জ সরোসের নিউ ইয়র্কের বাসায় বোমা পাঠানোর দুদিন পর এসব ঠিকানায় বোমা পাঠানো হলো।

এবিষয়ে মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, গতকাল বুধবার সকালে বারাক ওবামা ও হিলারি ক্লিনটনের বাসার ঠিকানায় একটি পাইপ বোমা পাঠানো হলে সেগুলোও নির্ধারিত গন্তব্যে পৌঁছানোর আগে আটকে দেয়া হয়েছে। এর আগে হোয়াইট হাউজের ঠিকানায় একটি পাইপ বোমা পাঠানোর কথাও জানিয়েছিল মার্কিন কর্মকর্তারা। তবে পরে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস জানায়, তারা কেবল ওবামা ও হিলারির ঠিকানায় পাঠানো বোমা গন্তব্যে পৌঁছানোর আগে আটকে দিয়েছে।

এদিকে নিউ ইয়র্কের টাইম ওয়ার্নার ভবনে একটি বিস্ফোরক পাওয়া যাওয়ার ঘটনায় ভবনটি খালি করে ফেলা হয়েছে। ওই ভবনে মার্কিন গণমাধ্যম সিএনএন অবস্থিত। সিএনএন-র সাংবাদিক পপি হারলো ও জিম স্কিউট্টোর উপস্থাপনায় যখন সরাসরি অনুষ্ঠিত প্রচারিত হচ্ছিল তখনই ফায়ার অ্যালার্ম বেজে ওঠে।

এদিকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে হামলা চেষ্টার নিন্দা জানিয়েছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে জানিয়েছেন, আমরা সাবেক প্রেসিডেন্ট ওবামা, সাবেক প্রেসিডেন্ট ক্লিনটন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ক্লিনটন ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তির ওপর সহিংস হামলা চেষ্টার নিন্দা জানাই। এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ঘৃণ্য এবং যারা এর সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনা হবে। যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী এগুলোর তদন্ত করছে এবং যে কাউকে রক্ষায় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে।

বিআইজে/

Comments