ইবিতে স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনার

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৮

মোস্তাফিজ রাকিব,ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবাগত শিক্ষকদের উচ্চতর প্রশিক্ষণদানের লক্ষ্যে স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) প্রশাসনিক ভবনের তৃতীয়তলায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ইবির ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক প্রফেসর ড. এ কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার নিউইয়র্কের আশা কলেজ এবং মেট্রোপলিটন কলেজের শিক্ষক আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রফেসর ড. মাহবুবুল জোয়াদ্দার।

আরো উপস্থিত ছিলেন কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কাজী আকতার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতিবৃন্দ ও নবাগত শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী নতুন যোগদানকৃত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, একুশ শতকের উপযোগী শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করে সেই অনুযায়ী পাঠদানের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন,বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে সেই উপযোগী করে তোমাদের নিজেদেরকে গড়ে তুলতে হবে।

বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিকীকরনের পথে সকলে দল, মত, পথ নির্বিশেষে যার যার অবস্থান থেকে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান নতুন শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, এই প্রশিক্ষন কর্মশালার মধ্যে ভবিষ্যৎতে নিজেদের শিক্ষকতা পেশা ও দক্ষতাকে বিকশিত করবার দিকনির্দেশনা তোমরা পেতে পার।

তোমাদেরকে মনে রাখতে হবে তোমরা সমৃদ্ধ হলে শিক্ষার্থীরা সমৃদ্ধ হবে বিশ্ববিদ্যালয়।

এদিকে শনিবার ইবির ‘মেডিকেল সেন্টারের’ নবনির্মিত দ্বিতীয়তলার উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন উপাচার্য  প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

ইবির মেডিকেল সেন্টার উদ্বোধন করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.হারুন-উর-রশিদ-আসকারী

এ সময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান,ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা,মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার(ভারঃ) ডাঃ এস এম নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী(ভারঃ) আলিমুজ্জামান খান, ছাত্রলীগ ইবি শাখার সাধারন সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ।
উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, রেজিস্ট্রার(ভারঃ) এস এম আব্দুল লতিফসহ মেডিকেল সেন্টারের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠাটি পরিচালনা করেন পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভারঃ) এইচ এম আলী হাসান প্রমূখ।

/আরএ

Comments