নাজমা কবির এর একক চিত্র প্রদর্শনী ‘লাভ ফর নেচার’

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২৩

রাজধানীতে শুরু হয়েছে শিল্পী নাজমা কবির এর একক চিত্র প্রদর্শনী ‘লাভ ফর নেচার : আ সেলিব্রেশন অফ প্যাশন’।

দুই সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী রাজধানীর বাড্ডায় অবিন্তা গ্যালারীর অব ফাইন আর্টসে গতকাল রোববার বিকেল সাড়ে ৫টায় শুরু হয়েছে। চলবে আগামী ১৯ নভেম্বর পর্যন্ত।

গ্যালারিজুড়ে স্থান পেয়েছে ৬২টি একক জলরঙ ও এক্রিলিক চিত্রকর্ম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য শিল্পী হামিদুজ্জামান খান, সাবেক সাংসদ সদস্য ও নারী উদ্যোক্তা তাসমিমা হোসেন, মিস টুটলি রহমান প্রমুখ।

প্রতিদিন সকাল ১০ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

তরুণ শিল্পী নাজমা কবির তার শিল্পকর্মে জলরঙ এবং এক্রিলিক ব্যবহার এর মাধ্যমে ক্যানভাসে তার প্রকৃতির প্রতি অনুরাগ প্রকাশ করে থাকেন।

শিল্প অনুরাগী ও প্রকৃতিপ্রেমী মানুষের জন্যে প্রতিটি শিল্পকর্ম আকর্ষনের বিষয়বস্তু হিসেবে ইতোমধ্যে সমাদৃত হয়েছে নানা মহলে।

শিল্পসত্তার সহজাত প্রবৃত্তি থাকার পরেও ব্যক্তিগত জীবনে পেশাদারীত্বের কারণে তিনি আড়ালেই ছিলেন এতদিন। দীর্ঘকাল তার ভেতরের সুপ্ত শিল্পীসত্ত্বা প্রকাশ পায়নি। এই প্রথমবার তার চিত্রকর্ম নিয়ে একক প্রদর্শনী হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, শিল্পী নাজমা কবির এর অঙ্কিত প্রতিটি শিল্পকর্মে তার শৈল্পিক মনোভাবের নিপুণতা নিঃসন্দেহে সকল শিল্পপ্রেমীদের শিল্পচর্চায় উদ্বুদ্ধ করবে।

নিজের চিত্রকর্ম সম্পর্কে শিল্পী নাজমা কবির বলেন, একজন শিল্পী হিসেবে আমি স্বাচ্ছন্দবোধ করি আমার চিত্রপটে প্রকৃতি তুলে ধরতে; যেখানে একাধারে উঠে আসে সাগরের নীল জলরাশি থেকে শুরু করে প্রকৃতির অপরূপ সৌন্দর্যে মাখা সূর্যাস্ত এবং সূর্যোদয়। পাশাপাশি, শহুরে জীবনের দৈনন্দিন দৃশ্য, ফুলের বাগান এবং মনের সকল ভাবনা তুলির ছোঁয়ায় আনার প্রচেষ্টা থাকে আমার প্রতিটি ছবিতে।

তিনি আরো বলেন, ‘আমার প্রতিটি চিত্রকর্মের অনুপ্রেরণা হিসেবে কাজ করে ভ্রমণকালীন সময়ে পৃথিবীর নানা প্রান্তে দেখা বিভিন্ন অপরূপ দৃশ্য ও ধারণকৃত চিত্র’।

Comments